| |
               

মূল পাতা জাতীয় পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে : আইজিপি


পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে : আইজিপি


রহমত নিউজ ডেস্ক     18 October, 2023     09:51 AM    


মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নিরপেক্ষভাবে এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে, পুলিশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছে এবং দেশে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে দিনব্যাপী পুলিশ সদর দপ্তরের ত্রৈমাসিক সম্মেলনে সম্মেলনে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সম্মেলনে ২০২৩ সালের এপ্রিল-জুন এবং ২০২৩ সালের জুলাই সেপ্টেম্বর প্রান্তিকের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন ইত্যাদি বিষয় তুলে ধরেন অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম। সম্মেলনে বক্তব্য রাখেন এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান ও বিশেষ শাখার প্রধান মো. মনিরুল ইসলাম। সম্মেলনে অতিরিক্ত আইজিপি, পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপাররা অংশ নেন।

আইজিপি বলেন, দুর্গাপূজা যাতে উৎসবের আমেজে উদযাপন করা যায়, সেজন্য পুলিশ সদস্যদের সজাগ থাকতে হবে। কেউ যেন গুজব সৃষ্টি না করে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটায়, সেজন্য আমাদের প্রয়োজনীয় ব্যবস্থাও নিতে হবে। পুলিশ কর্মকর্তাদের মাঠ পর্যায়ে সব সংস্থার সঙ্গে সুসম্পর্ক ও সমন্বয় রেখে দায়িত্ব পালনের নির্দেশ দেন। থানাকে পুলিশের প্রধান আস্থার স্থান হিসেবে গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে, থানাকে পুলিশি সেবা প্রদানের প্রধান প্রতিষ্ঠানে পরিণত করতে কাজ করতে হবে। পুলিশ সদস্যদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করতে হবে, যাতে থানায় আসা লোকজন তাদের প্রত্যাশার চেয়ে বেশি সেবা পেতে পারে।