| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘বিএনপির সমাবেশে জনস্রোত দেখে আ. লীগ হতবিহ্বল হয়ে পড়েছে’


ফাইল ছবি

‘বিএনপির সমাবেশে জনস্রোত দেখে আ. লীগ হতবিহ্বল হয়ে পড়েছে’


রহমত নিউজ     17 October, 2023     07:59 PM    


একদফা দাবিতে সারাদেশ উত্তাল। বিএনপির সভা-সমাবেশে জনস্রোত দেখে আওয়ামী লীগ হতবিহ্বল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আন্দোলনের গতি প্রকৃতি আরও তীব্র হবে। সরকার বিএনপির সভা-সমাবেশ নিয়ে নানামুখী চক্রান্ত চালাচ্ছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, কাল বুধবার দুপুর ২টায় নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির জনসমাবেশ শুরু হবে। এই সমাবেশ ঘিরে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে সরকারের গোয়েন্দা সংস্থাগুলো। সরকারের চক্রান্ত ও অপপ্রচারে কাউকে বিভ্রান্ত না হতে আহ্বান জানান তিনি।

রিজভী বলেন, ‘মিথ্যাচার, অপপ্রচারে বিভ্রান্তি ছড়ানোই যেন আওয়ামী লীগ নেতাদের সহজাত প্রবৃত্তি। এরা ডাকাতিকে পেশা হিসেবে গ্রহণ করেছে। ব্যাংক ডাকাতি, অন্যের জমি-জিরাত ডাকাতি, মানুষের নাগরিক অধিকার ডাকাতি, ব্যালট বাক্স ডাকাতিসহ সমগ্র নির্বাচন পদ্ধতিকে ডাকাতি করা ছাড়া তাদের রাজনীতিতে কোনো নীতি ও আদর্শ নেই। এক ভয়ানক অবিচার আর অনাচারের রাজত্ব কায়েম করে অপপ্রচারের উপরই টিকে থাকতে হয় অবৈধ ক্ষমতাসীনদের। নির্বাচনী ব্যবস্থাকে কলুষিত করে জবাবদিহিহীন ও অসীম ক্ষমতাশালী সরকার কায়েম হয়েছে জনগণের ক্ষমতাকে হরণ করে। আর এ কারণেই দেশের সম্পদ লুণ্ঠন ও অর্থপাচারে পৃথিবীর মধ্যে শ্রেষ্ঠত্বের শিরোপা অর্জন করেছে আওয়ামী সরকার।