| |
               

মূল পাতা সারাদেশ মহানগর মহানবীর আদর্শের মাঝেই মানবতার মুক্তি : খেলাফত আন্দোলন


মহানবীর আদর্শের মাঝেই মানবতার মুক্তি : খেলাফত আন্দোলন


রহমত নিউজ ডেস্ক     12 October, 2023     08:02 PM    


মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব। তিনি ছিলেন সর্বশ্রেষ্ঠ রাসূল, শিক্ষক, মানবদরদী, মানবাধিকার রক্ষায় অদ্বিতীয়, সেনানায়ক, আদর্শ রাষ্ট্রনায়ক। মহানবীর মদীনা সনদ ও বিদায় হজ্বের ভাষণ তাঁর সুদক্ষ রাষ্ট্র পরিচালনা ও মানবাধিকার রক্ষার প্রকৃষ্ট দলীল। তাঁর আদর্শের অনুসরণের মাঝেই মানবতার মুক্তি নিহিত। দ্বন্ধ-সংঘাতে জর্জরিত পৃথিবীতে শান্তি-সমৃদ্ধি প্রতিষ্ঠায় মানবরচিত ব্যবস্থাগুলোকে পরিত্যাগ করে মহানবীর জীবনচরিত পাঠ, চর্চা ও  বাস্তবায়নের কোন বিকল্প নেই।

আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার বিকাল তিনটায় রাজধানীর যাত্রাবাড়িস্থ হামিদ কমিউনিটি সেন্টারে বাংলাদেশ খেলাফত আন্দোলন যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা থানা শাখার উদ্যোগে আয়োজিত 'মানব জীবনে সীরাতে নববী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রয়োজনীয়তা' শীর্ষক আলোচনা সভা ও কুইজের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ডেমরা থানা আমীর মুফতী রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, বিশেষ অতিথি ছিলেন নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সী।

বিষয়ভিত্তিক আলোচনা পেশ করেন, জামিয়া ইসলামিয়া ঢাকার প্রিন্সিপাল ও রেক্টর মুফতী মঈনুল ইসলাম, জামিয়া আশরাফিয়া সাইনবোর্ড মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মুফতী মাসউদুর রহমান, কাজলা মক্কী মসজিদের ইমাম ও খতীব মাওলানা ফয়জুল্লাহ, যাত্রাবাড়ি থানা মসজিদের ইমাম ও খতীব মুফতী তাওহীদুল ইসলাম, জামিয়া মাহমুদিয়া যাত্রাবাড়ী মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মুফতী ইমাম উদ্দীন, খিদমাতুল উম্মাহ তাহফীজুল কুরআন ইন্টারন্যাশনাল মাদ্রাসার মুহতামিম মুফতী রফিকুল ইসলাম, বায়তুল মা’মুর জামে মসজিদ সায়েদাবাদের ইমাম ও খতীব মুফতী রাইহান, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং মহানগর নায়েবে আমীর মাওলানা মাহবুবুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মহানগর সেক্রেটারি মোফাচ্ছির হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক ও মহানগর যুগ্ম সম্পাদক মুফতী আফম আকরাম হোসাইন, মহানগর সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান কাসেমী, মহানগর প্রচার সম্পাদক মুফতী জসীম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর বিচারক ও আইন সম্পাদক এবং যাত্রাবাড়ী থানা আমীর মুফতী মাহফুজুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মুফতী মামুনুর রশিদ, মহানগর শ্রম সম্পাদক মাওলানা জাফর আহমাদ, সহ-শ্রম সম্পাদক মো: আব্দুর রবসহ যাত্রাবাড়ি, ডেমরা ও কদমতলী থানা নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিন শতাধিক প্রতিযোগীদের থেকে ১৮ জন বিজয়ীকে পুরস্কারস্বরুপ বই ও ক্রেস্ট এবং সকল অংশগ্রহণকারীদের সান্তনা পুরস্কার প্রদান করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা দক্ষিণ