| |
               

মূল পাতা আন্তর্জাতিক হামাস ইয়াহুদিদের ধ্বংস করতে চায় : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী


হামাস ইয়াহুদিদের ধ্বংস করতে চায় : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     12 October, 2023     07:53 PM    


হামাসের সাথে যুদ্ধের সময় যুক্তরাষ্ট্র ইসরায়েলের পাশে আছে এবং আরো সামরিক সহায়তা দেবে বলে প্রতিশ্রুতি দিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, শান্তি ও ন্যায়বিচার যারা চান, তাদের অবশ্যই হামাসের সন্ত্রাসবাদের নিন্দা জানাতে হবে। হামাসের একটাই এজেন্ডা আছে— ইসরায়েলকে ধ্বংস এবং ইয়াহুদিদের হত্যা করা। তবে এই যুদ্ধে প্রত্যেক জাতির বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতি অবশ্যই এড়াতে হবে। বেসামরিক নাগরিকদের ক্ষতি এড়াতে সম্ভাব্য সব সতর্কতা অবলম্বন করা খুবই গুরুত্বপূর্ণ। সেই কারণেই আমরা প্রত্যেক বেসামরিকের প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করছি। আমি ইসরায়েলের কাছে যে বার্তাটি নিয়ে এসেছি তা হল নিজেদের রক্ষা করার জন্য ইসরায়েল যথেষ্ট শক্তিশালী। তবে যতদিন আমেরিকা থাকবে ততদিন আপনাকে একা লড়াই করতে হবে না।

আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার হামাসের সাথে তুমুল যুদ্ধের মাঝে ইসরায়েল সফরে পৌঁছে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সাথে বৈঠক শেষে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পাশে দাঁড়িয়ে যৌথ সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, সমগ্র বিশ্বের জন্য ‘অবিশ্বাস্য এক কঠিন’ মুহূর্তে সবাই ইসরায়েলের পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞ জানাই।নিহত পরিবারগুলোর ছবি দেখা আমার পক্ষে অসম্ভব... এবং আমি আমার নিজের সন্তানদের কথা ভাবছি না। শিশুদের হত্যা, মৃতদেহ অপবিত্র করা, যুবকদের জীবন্ত পুড়িয়ে মারা, নারীদের ধর্ষণ, বাবা-মাকে তাদের সন্তানদের সামনে, শিশুকে তাদের বাবা-মায়ের সামনে হত্যা করা হচ্ছে।