| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ফিলিস্তিনদের সমর্থনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ


ফিলিস্তিনদের সমর্থনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ


রহমত নিউজ     12 October, 2023     03:42 PM    


ফিলিস্তিনের হামাস বাহিনী ও নিপীড়িত জনগণের প্রতি সংহতি জানিয়ে সমাবেশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে সংহতি সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে ফিলিস্তিনের পতাকা হাতে মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন তারা। সমাবেশে বক্তব্য দেন রসায়ন বিভাগের হাসিবুল হোসেন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের আনোয়ার হোসেন মঞ্জু, ইংরেজি বিভাগের মোজাহিদুল ইসলাম মিরাজ, লোকপ্রশাসন বিভাগের খালিদ হোসেন, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মাসুম বিল্লাহ, প্রাণ রসায়ন ও অণুজীব বিজ্ঞান বিভাগের শেখ ওয়ালিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৪৮ সালে জোরপূর্বক ফিলিস্তিন রাষ্ট্রের মধ্যে ইসরায়েল নামে আরেক রাষ্ট্রের জন্ম দেওয়া হয়েছে। বৈশ্বিক ইহুদিবাদের আগ্রাসন নীতি অনুযায়ী ইসরায়েল সেখানে দখলদারিত্ব চালাচ্ছে। বছরের পর বছর সন্ত্রাসবাদের শিকার সাধারণ ফিলিস্তিনরা। আমরা ১৯৭১ সালে কঠিন আত্মত্যাগের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছি। তাই ফিলিস্তিনদের আশা-আকাঙ্ক্ষা ও আবেগ-অনুভূতির সঙ্গে পরিচিত। যেকারণে বাংলাদেশের জনগণ ফিলিস্তিনের পাশে আছে। বছরের পর বছর ধরে নিজ দেশে পরবাসী জীবন পার করা ফিলিস্তিনরা জেগে উঠতে শুরু করেছে। তারা মাতৃভূমির অধিকার প্রতিষ্ঠায় সশস্ত্র সংগ্রামে লিপ্ত। এখন সারাবিশ্বের উচিত তাদের পাশে দাঁড়ানো। এ সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে দাবি, যুগ যুগ ধরে শোষণ-বঞ্চনার শিকার ফিলিস্তিন জনগণের পাশে দাঁড়াক এবং ইসরায়েলের সন্ত্রাসবাদ কর্মকাণ্ডের লাগাম টেনে ধরুক। ফিলিস্তিনে যে নৃশংসতা চলছে তার দ্রুত বন্ধ না হলে বিশ্ব এক মানবিক বিপর্যয়ের সাক্ষী হবে।