| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে রাজধানীতে যুব জমিয়তের বিক্ষোভ


ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে রাজধানীতে যুব জমিয়তের বিক্ষোভ


রহমত নিউজ     10 October, 2023     08:05 PM    


ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনিদের চলমান প্রতিরোধ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে যুব জমিয়ত বাংলাদেশ। 

আজ (১০ অক্টোবর) বায়তুল মোকাররম উত্তর গেইটে  দলটির সহ-সভাপতি মাওলানা ফেরদাউস মাহমূদের সভাপতিত্বে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। তিনি  ফিলিস্তিনিদের চলমান প্রতিরোধ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বলেন,  দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র  ইসরাইল ফিলিস্তিনীদের উপর নিপীড়নের স্ট্রিম রোলার চালিয়ে আসছে। দীর্ঘকালের দমন-পীড়নে ফিলিস্তিনীদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। ২০০৭ সাল থেকে গাজা উপত্যকাটিতে স্থল ও জলপথে অবরোধ আরোপ করে রেখেছে এই হায়েনা রাষ্ট্র  ইসরাইল। এমতাবস্থায় ইসরাইলের দুর্ভেদ্য প্রতিরক্ষা ব্যবস্থার অহংকারকে গুড়িয়ে দিয়ে মুক্তিকামী ফিলিস্তিনীরা তাদের অধিকার আদায়ের সংগ্রামকে সফলতার দ্বারপ্রান্তে নিতে নতুনভাবে যে মিশন শুরু করেছে আমরা সুদূর বাংলাদেশ থেকে তাদের চলমান এই মিশনের সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি এবং তাদের প্রতি সংহতি প্রকাশ করছি। 

জমিয়ত মহাসচিব মুসলিম উম্মাহর চিরশত্রু ইহুদী রাষ্ট্র ইসরাইলের প্রতি চরম ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, সন্ত্রাস নয় বরং সম্প্রীতিই হচ্ছে মুসলিম  দুনিয়ার মূলনীতি, স্বাভাবিক কারণে আমরা যুদ্ধ চাইনা, শান্তিই চাই কিন্তু আজ ইসরাইল যে বেকায়দায় পড়েছে শুধু এই বেকায়দাই তার প্রাপ্য নয় বরং তাকে গোটা পৃথিবীতে একঘরে করে রাখতে ফিলিস্তীন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্রপ্রধানদেরকে দ্রুত এক কাতারে আসতে হবে।

যুব জমিয়ত বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা ফেরদাউস মাহমূদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল ও সাংগঠনিক সম্পাদক মাওলানা চৌধুরী নাসির আহমদের যৌথ পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান। উপস্থিত ছিলেন অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, যুব বিষয়ক সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী,মুফতী ইমরানুল বারী সিরাজী,যুব জমিয়ত বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল-বাক্বী,সহ-দপ্তর সম্পাদক মাওলানা মুকতাদির আহমদ, মাওলানা মাসউদ আজহার,মাওলানা আতাউর রহমান মারূফ,মাওলানা আকরাম শেখ,ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি রেদওয়ান মাজহারী,সহ-সভাপতি সাব্বীর আহমদ, সাধারণ সম্পাদক হাফেজ কাউসার আহমদ,যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসাইন ও আবুল খায়ের প্রমুখ।