| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না : চরমোনাই পীর


জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না : চরমোনাই পীর


আন্তর্জাতিক ডেস্ক     10 October, 2023     05:10 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, জাতিসংঘ মানবতার কথা বলে, বিভিন্ন বিষয়ে সুন্দর সুন্দর ভাষার মাধ্যমে কথা বলে। কিন্তু ফিলিস্তিনের মুসলমানদের ওপর নির্যাতন, হত্যায় চুপ থাকা জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না।

আজ (১০ অক্টোবর) মঙ্গলবার ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেট থেকে ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শুরুর পূর্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে বক্তব্যে রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, যুগ্ম মহাসচিব আলহাজ্ব মোহাম্মদ আমিনুল ইসলাম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, আলহাজ্ব কে এম আতিকুর রহমান ও মুফতী দেলাওয়ার হোসাইন সাকী প্রমূখ।

চরমোনাই পীর বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, তামাম দুনিয়ায় যদি কোনো মুসলমান আক্রান্ত হয় তার পাশে থাকা, প্রতিবাদ করা, তার দুঃখে দুঃখী হওয়া ইমানের অঙ্গ। আজ ফিলিস্তিনে ইসরাইলের আগ্রাসন চলছে। ফিলিস্তিনের ওপর যে জুলুম নির্যাতন চলছে তার প্রতিবাদ যদি আমরা করতে না পারি তা ঈইমানের ঘাটতি হিসেবে প্রমাণিত হয়। আজ ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ দখলদার ডাকাত ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে, পক্ষাবলম্বন করেছে। যারা যুগ যুগ ধরে আক্রমন, হত্যা, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের পক্ষাবলম্বন করা অত্যন্ত দুঃখজনক। আমরা মুসলমানরা আজ একত্রিত হবো, মানবতাবাদীরা একত্রিত হবো।

গত শনিবার (৭ অক্টোবর) কোনো পূর্ব সতর্কতা ছাড়া হঠাৎ করে ইসরায়েলে হামলা চালানো শুরু করে হামাস। গত তিনদিন ধরে চলা এ হামলায় এখন পর্যন্ত ৯০০ জনেরও বেশি ইসরায়েলি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৩ হাজারের বেশি মানুষ। ইসরায়েলি সেনা ও বেসামরিকদের হত্যা করা ছাড়াও প্রায় ১৫০ জনকে ধরে গাজা উপত্যকায় নিয়ে এসেছে তারা। শনিবারের হামলার পর গাজায় নির্বিচারে ও অব্যাহতভাবে বোমা হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। আর তাদের এসব বিমান হামলায় নিহত হচ্ছেন অসংখ্য সাধারণ ফিলিস্তিনি। এছাড়া হামাসের হামলার প্রতিশোধ নিতে গাজাকে সম্পূর্ণ অবরুদ্ধ করেছে ইসরায়েল। সেখানে তারা বিদ্যুৎ, পানি ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে। আর নির্বিচারে ফিলিস্তিনিদের হত্যার কারণে বন্দি ইসরায়েলিদের হত্যার হুমকি দিয়েছে হামাস।