| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘খালেদা জিয়া স্পষ্ট বলেছেন, কোনো শর্ত মেনে তিনি বিদেশ যাবেন না’


‘খালেদা জিয়া স্পষ্ট বলেছেন, কোনো শর্ত মেনে তিনি বিদেশ যাবেন না’


রহমত নিউজ     04 October, 2023     10:24 PM    


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যারা বাজে কথা বলে তাদেরকে জনগণ ধিক্কার দিচ্ছে। খালেদা জিয়া স্পষ্ট করে বলেছেন, কোনো শর্ত মেনে তিনি বিদেশ যাবেন না। ৪০১ ধারায় পরিষ্কার করে বলা আছে, সরকার চাইলে শাস্তি মাফ করার, স্থগিত করার কিংবা বিদেশে যাওয়ার বিধান রয়েছে। আইনের ভুল ব্যাখ্যা দেয়ার উদ্দেশ্য হলো খালেদাকে হত্যা করা।

বুধবার (৪ অক্টোবর) বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ফখরুল বলেন,  সরকার এত বেশি ভীতু হয়ে গেছে যে ভয় পেয়েই এখন স্বীকার করে নিয়েছে আপস হয়ে গেছে।  তারা মিথ্যা কথা বলে এটা প্রমাণিত। সমগ্র জাতি আজ ঐক্যবদ্ধ। সবাই সুষ্ঠু নির্বাচনের দেখতে চায়। দিল্লী কী সরকারকে বলে দিয়েছে অপকর্ম চালিয়ে নির্বাচন না করার- ওবায়দুল কাদেরের কাছে এমন প্রশ্ন রাখেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, এদেশে যা কিছু ঘটে সবই তার নির্দেশে ঘটে। খালেদা জিয়াকে ক্যান্টনমেন্ট বের করে দেয়ার পিছনে তার হাত ছিলো, এ বিষয়ে আদালতের কোন নির্দেশের বালাই ছিলো না।

শেখ হাসিনা অদ্বিতীয় হয়ে গেছেন। তিনি ছাড়া আর কেউ নেই। এক্ষেত্রে আর ভোটের দরকার কী, ঘোষণা করে দিক তিনি সম্রাট - যোগ করেন মির্জা ফখরুল।

অভিযোগ করে ফখরুল বলেন, সংবিধানকে বিকৃত করে জোর করে ক্ষমতায় বসে আছে তারা। বিদেশিরা স্পষ্ট করে বলে দিয়েছে, ১৪ ও ১৮ নির্বাচন ঠিকভাবে হয়নি, এভাবে আগামী নির্বাচন হবে না।

দিল্লির সাথে সরকারের আপস হয়ে গেছে- ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে ফখরুল বলেন, কী বলতে চেয়েছেন? দিল্লীকে কী আপনাদের জানিয়ে দিয়েছে, তোমরা অপকর্ম করতে থাকো, নির্বাচন করার দরকার নাই? সেটা পরিষ্কার করে বলুন।