| |
               

মূল পাতা রাজনীতি ‌‘বঙ্গবন্ধু যেমন হুমকি ধমকি ভয় পাননি, শেখ হাসিনাও স্যাংশনকে ভয় পান না’


‌‘বঙ্গবন্ধু যেমন হুমকি ধমকি ভয় পাননি, শেখ হাসিনাও স্যাংশনকে ভয় পান না’


মফস্বল ডেস্ক     01 October, 2023     11:00 PM    


বঙ্গবন্ধু যেমন হুমকি ধমকি ভয় পাননি, তেমনি তার কন্যাও এসব স্যাংশনকে ভয় পান না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চীফ-হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বঘোষিত খুনিরা আপনাদের দেশেই রয়েছে, আপনারা তাদেরকে স্যাংশন দিচ্ছেন না। সেখানে কী মানবাধিকার লঙ্ঘন হচ্ছে না? এসব স্যাংশনকে শেখ হাসিনা ভয় পান না।

রবিবার (০১ অক্টোবর) বিকালে ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদ চত্বরে আফসার বাহিনীর প্রধান মেজর আফসার উদ্দিন আহম্মেদের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। 

তিনি আরও বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়। সেই হামলায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২১ জন নেতাকর্মীকে হত্যা করা হয়। সেই গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান দেশের বাইরে পালিয়ে রয়েছেন। মিয়ানমারে ১০ লক্ষ মুসলমানকে হত্যা-নির্যাতন করে আমাদের দেশে পাঠিয়েছে। মিয়ানমারকে স্যাংশন দেয়া হয়নি। তারেক জিয়াকে দেশে পাঠান। তাহলে বুঝবো আপনাদের দেশে মানবাধিকার আছে। গরীব দেখে আমাদের মানবাধিকারের কথা বলবেন এবং স্যাংশন দিবেন?'

স্বাধীতানযুদ্ধে ময়মনসিংহ সদর দক্ষিণ এবং ঢাকা উত্তর মধ্যবর্তী অঞ্চল এফ, জে সেক্টর-১১ সাব সেক্টর কমান্ডার আফসার বাহিনীর প্রধান মেজর আফসার উদ্দিন আহম্মেদের ৩০তম মৃত্যুবার্ষিকীতে ভালুকা উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আফসার স্মৃতি সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধা এস. এম মিয়া চাঁনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজীবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, সংরক্ষিত নারী সংসদ সদস্য মনিরা সুলতানা মনি ও ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।