| |
               

মূল পাতা সারাদেশ জেলা নিয়ন্ত্রণ হারিয়ে দেয়াল ভেঙে মাদরাসায় ঢুকে পড়লো ট্রাক, আহত ১৩


নিয়ন্ত্রণ হারিয়ে দেয়াল ভেঙে মাদরাসায় ঢুকে পড়লো ট্রাক, আহত ১৩


রহমত নিউজ ডেস্ক     26 September, 2023     11:52 AM    


চট্টগ্রামের সীতাকুণ্ডে চলন্ত একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে মাদরাসার ছাত্রাবাসে ঢুকে পড়ে। এতে ১২ শিক্ষার্থীসহ ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পর আহত শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছোট কুমিরা ইউনিয়নের গুল আহাম্মদ এলাকায় অবস্থিত হাম্মাদিয়া জামে মসজিদ নূরানি মাদরাসা ও এতিমখানায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মো. নাজিম (৯), মেহেদী হাসান (১২), জাহিদুল করিম (৯), সাজিদ আলম (১১), মো. নাইম (১১), ওমর ফারুক (১০), জাহিদুল ইসলাম (১১), সাইফুল ইসলাম (১১), আল আমিন (১০), আবদুল্লাহ (৮), মো. ওয়ালিদ (১২), মো. ইমরান (১২) ও ট্রাকচালকের সহকারী (হেলপার) মো. ফাহিম (১৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাদরাসাছাত্ররা দুপুরে খাওয়া-দাওয়া শেষে নিজেদের রুমে বিশ্রাম করছিল। কিন্তু বিকেল সাড়ে ৩টার দিকে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ছাত্রাবাসে ঢুকে পড়ে। এতে ১২ শিক্ষার্থীসহ ট্রাকচালকের সহকারী আহত হন।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, বিকেলে ১১ শিক্ষার্থী ও এক ট্রাক হেলপারকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে আসে। তাদের কারো মাথা, কারো বা শরীরের বিভিন্ন অংশে আঘাত লেগে গুরুতর আহত হয়েছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তবে আহতদের মধ্যে নাহিন, মেহেদি হাসান, আবদুল্লাহ ও আল আমিনের মাথায় গুরুতর আঘাত থাকায় তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

কুমিরা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সুলতান মাহমুদ বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হাম্মাদিয়া নূরানী মাদরাসা ও এতিমখানার ভেতরে ঢুকে যায়। এতে ভেতরে থাকা শিক্ষার্থীরা আহত হয়। এ ছাড়া ট্রাকের হেলপারও আহত হয়। আমরা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।

হাম্মাদিয়া নূরানী মাদরাসার সহকারী অধ্যক্ষ হাফেজ আব্দুর রহমান বলেন, কোনো কিছু বুঝে ওঠার আগেই আকস্মিক নিয়ন্ত্রণহীন ট্রাকটি দেয়াল ভেঙে মাদরাসায় ঢুকে পড়ে। এতে শ্রেণিকক্ষে থাকা ১১ খুদে শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে সাতজনকে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিলেও চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম সীতাকুন্ড