| |
               

মূল পাতা সারাদেশ জেলা সীমান্তে নিহত বাংলাদেশিকে ৭ দিন পর ফেরত দিলো বিএসএফ


সীমান্তে নিহত বাংলাদেশিকে ৭ দিন পর ফেরত দিলো বিএসএফ


মফস্বল ডেস্ক     20 September, 2023     09:06 PM    


চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত এক বাংলাদেশির মরদেহ সাতদিন পর ফেরত দেওয়া হয়েছে। নিহত ব্যাক্তির নাম মিজানুর রহমান (৫০)।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে পতাকা বৈঠকের পর বিজিবির কাছে মরদেহটি হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

নিহত মিজানুর রহমান ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামের নবী ছদ্দিনের ছেলে। তিনি জীবননগরের সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের আয়ুব আলীর জামাতা। বিয়ের পর তিনি শ্বশুর বাড়িতেই থাকতেন।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবীদ হাসান জানান, মরদেহ গ্রহণকালে বাংলাদেশের পক্ষে জীবননগর থানার উপপরিদর্শক এস এম রায়হান, উপপরিদর্শক সৈকত পাড়ে, সীমান্ত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন ও জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। এ ছাড়া ৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, বেনীপুর বিওপি কমান্ডার আতিয়ার রহমান পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন।

সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন জানান, মিজানুর রহমান কিছুদিন আগে ভারতীয় গরুর ব্যবসা করতেন। সম্প্রতি তিনি অবৈধভাবে মানুষ পারাপারের কাজ করে আসছিলেন। গত বৃহস্পতিবার মিজানুর ও তার সহযোগীরা কয়েকজন মানুষ নিয়ে অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে ঘটনাস্থলেই মারা যায় মিজানুর। পালিয়ে যান তার সহযোগীরা। আজ তার মরদেহ বিজিবি ও বিএসএফের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দুই দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে ফেরত দেওয়া হয়েছে। পরে মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। মিজানুর আত্মীয়রা তার মরদেহ তাদের গ্রামের বাড়ী ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখ পাড়ায় নিয়ে গেছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা চুয়াডাঙ্গা জীবননগর