| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন কমিশন নিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে: সিইসি


নির্বাচন কমিশন নিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে: সিইসি


রহমত নিউজ     13 September, 2023     05:26 PM    


নির্বাচন কমিশন সরকারের পক্ষে কাজ করে-এমন কথা বলে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুর আউয়াল। তিনি বলেন, আরপিওতে কমিশনের ক্ষমতা কমানো হয়নি।  নির্বাচন কমিশন এতটা কাওয়ার্ড বা নীতিবিরুদ্ধ নয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে  আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে দেশের বিশিষ্টজনদের কাছ থেকে পরামর্শ শোনার উদ্যোগ নেয় নির্বাচন কমিশন। নির্বাচন নিয়ে কাজ করা ব্যক্তিদের পাশাপাশি সাবেক আমলা, সিনিয়র সাংবাদিকসহ ২৮ জনকে এ জন্য আমন্ত্রণ জানিয়েছে কমিশন।

অনুষ্ঠানে অংশ নেওয়া অতিথিদের উদ্দেশে সিইসি বলেন, ‘আমরা আপনাদের যাদের আমন্ত্রণ জানিয়েছি তারা রাজনীতিতে যুক্ত নন। আপনারা ইনটেলেকচুয়াল। সে কারণে নির্বাচন নিয়ে জনগণের প্রত্যাশা ও আপনাদের অভিজ্ঞতা, মতামত পেয়ে আমরা ঋদ্ধ হতে চাই। আপনারা একাডেমিক  আলোচনা করলে আমাদের জন্য বুঝতে সুবিধা হবে। ’

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা সামনের দিকে তাকাতে চাই। দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে জনগণের প্রত্যাশা ও বাস্তবতা সম্পর্কে জানতে চাই। ’