| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘অনৈক্যের কারনে ইসলামী হুকুমতের সুফল থেকে জাতি বঞ্চিত’


‘অনৈক্যের কারনে ইসলামী হুকুমতের সুফল থেকে জাতি বঞ্চিত’


রহমত নিউজ     06 September, 2023     10:18 AM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, হাকীমুল উম্মত হযরত আশরাফ আলী থানভী রহ.-এর বিশিষ্ট খলিফা হযরত হাফেজ্জী হুজুর রহ. তালীম, তরবিয়্যত ও নছিহতের মাধ্যমে এদেশের মানুষকে সঠিক পথের সন্ধান দিয়ে গেছেন। স্বাধীনতা পরবর্তী দেশের ক্রান্তিকালে আল্লাহর যমিনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে উলামায়ে কেরামের প্রতিনিধি হিসেবে বটগাছ প্রতীকে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিয়ে দেশ-বিদেশে আলোড়ন সৃষ্টি করে ছিলেন। হাফেজ্জী হুজুর রহ, এর নীতি আদর্শের উপর অটল অবিচল থেকে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত থাকলে বর্তমানে জাতীয় সংসদে উলামায়ে কেরামদের সরব উপস্থিতি থাকতো। কিন্তু দুঃখ জনক হলেও সত্য  ইসলামি নেতৃবৃন্দ ও দল সমুহের অনৈক্যের কারণে ইসলামী হুকুমতের সুফল থেকে  দেশ ও জাতি বঞ্চিত হচ্ছে। সকল ভেদাভেদ ভুলে গিয়ে ইসলামী দল সমূহ ও  ওলামায়ে কেরামদেরকে   ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নুরিয়া ইসলামিয়ায় আগত টাঙ্গাইল জেলার  ওলামায়ে কেরামদের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে এলে তাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি শামসুল হক, মুফতি মনিরুল ইসলাম, হাফেজ আবু ইউসুফ, মোহাম্মদ নুরুল ইসলাম,  জাহের আলী,  আব্দুল খালেক,  সাদিকুল ইসলাম, হাসমত আলী, হাবিবুর রহমান ও রুহুল আমিন প্রমুখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, তওবার রাজনীতির প্রবর্তক ও যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ, বলতেন, প্রচলিত রাজনীতি ও আমার রাজনীতির মধ্যে আকাশ-পাতাল ব্যাবধান।  এর উদাহরন হলো শির আর শের এর মতো। ফার্সী ভাষায় শির মানে দুধ আর শের মানে বাঘ। জ্বালাও পোড়াও ও ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মসূচীর নামে জনগণের জান মালের ক্ষতি করার রাজনীতিকে তিনি সমর্থন করতেন না। হাফেজ্জী হুজুর রহ. বলতেন যারা হরতাল  করে এবং যাদের কারণে হরতাল হয় উভয়ই জালেম। আমি সব জালেমের বিরুদ্ধে। তিনি বলতেন, আমার এ আন্দোলনের কর্মীরা একদিন ইমাম মাহদী আঃ এর সৈনিকের অন্তর্ভুক্ত হবে  ইনশাআল্লাহ।