| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার তারেক রহমানকে ভয় পায় : মঈন খান


সরকার তারেক রহমানকে ভয় পায় : মঈন খান


রহমত নিউজ ডেস্ক     28 August, 2023     02:54 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, তারেক রহমানকে ভয় পায় সরকার, দূরে থেকেও তিনি সাধারণ মানুষের কাছে পৌঁছেছেন সেজন্য ভয় পায়। এজন্য এমন নির্দেশনা। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বাংলাদেশে আজ কোনো গণতন্ত্র নেই, দেশে বিদেশে তা প্রতিষ্ঠিত। সরকার ধাপ্পা দিয়ে দেশ পরিচালনা করতে যাওয়ায় গুজব ছড়াচ্ছে।

সোমবার (২৮ আগস্ট) রাজধানীর প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১’ আয়োজিত ‘খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ।

এর আগে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরিয়ে দিতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন আদালত। 

প্রধানমন্ত্রীর দক্ষিণ আফ্রিকা সফর ও ব্রিকসের সদস্যপদ পাওয়া নিয়ে মঈন খান বলেন, সরকার বড়াই করে দক্ষিণ আফ্রিকা গেলেও ব্রিকস এর সদস্য হতে পারেনি। বন্ধু রাষ্ট্র বললেও পার্শ্ববর্তী দেশ ভেটো দিয়েছে। দুর্নীতি লুটপাট করে বিদেশে টাকা পাচার করায় ব্রিকসের সদস্য পদ পায়নি বাংলাদেশ। বাংলাদেশকে প্রত্যাখ্যান করেছে আন্তর্জাতিক মহল। সরকারকে বিদায় করতে এক দফা দাবি বাস্তবায়ন জরুরি। বিএনপি লগি-বৈঠার রাজনীতি, প্রতিহিংসার রাজনীতি বিএনপি করে না। বিএনপি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই, আগামীতে শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই সরকারকে নৈতিকভাবে পদত্যাগ করতে বাধ্য করবো। জোর করে কারো কণ্ঠরোধ করা যায় না। যে নির্দেশ দেক কর্পুরের মতো উড়ে যাবে। বিএনপির আন্দোলনের মাধ্যমে সকল চেষ্টা ভেস্তে যাবে।

মঈন খান বলেন, মিডিয়ার শক্তিকে সরকার ভয় পায় বলে নতুন নতুন নির্দেশনা দেওয়া হচ্ছে। সরকার আদালতের মাধ্যমে বলেছে তারেক রহমানের কথা কোনো রকম সামাজিকযোগাযোগ মাধ্যমে প্রচার করা যাবে না, সরিয়ে দিতে হবে। আসলে সরকার তারেক রহমানকে ভয় পায়, তার কণ্ঠকেও ভয় পায়। গণতন্ত্রের জন্য দেশ স্বাধীন হলেও আজকে ৫০ বছর পরও দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্রকে তুলে দিয়ে একদলীয় বাকশাল কায়েম করেছে আওয়ামী লীগ। এই গণতন্ত্র হত্যার জন্য আওয়ামী লীগকে একদিন জনগণের মুখোমুখি হতে হবে। সরকার জনগণকে ভয় পায়, বেগম জিয়াকে ভয় পায়। সরকার মনে করেছিল তাকে কারারুদ্ধ করলে দেশের মানুষ চুপ হয়ে যাবে। সবকিছু বন্ধ করে দিয়েও দেশের মানুষকে চুপ করে দেওয়া যাবে না। বিশ্বের বিভিন্ন দেশ বলছে বাংলাদেশে গণতন্ত্র নেই। সরকার কূটনীতিতে ব্যর্থ। চরম বন্ধু রাষ্ট্র বাংলাদেশকে প্রত্যাখান করেছে।