| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি কাজী নজরুল তার সৃষ্টিকর্মের জন্য চিরদিন অমর : মির্জা ফখরুল


কাজী নজরুল তার সৃষ্টিকর্মের জন্য চিরদিন অমর : মির্জা ফখরুল


রহমত নিউজ ডেস্ক     27 August, 2023     11:50 AM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তার সৃষ্টিকর্মের জন্য চিরদিন অমর হয়ে থাকবেন। আমি তার রুহের মাগফিরাত কামনা করি।

রবিবার (২৭ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আমি তার স্মৃতির প্রতি গ্রভীর শ্রদ্ধা জানাই। কবি নজরুল ইসলাম তার সাহিত্যকর্মের মাধ্যমে মানবতার কথা প্রকাশ করেছেন। অন্যায়ের প্রতিবাদ করেছেন। ব্রিটিশবিরোধী স্বাধীনতা আন্দোলনে তার কবিতা, গান এক যুগান্তকারী ভূমিকা পালন করেছে। উজ্জীবিত করেছে অবহেলিত ও শোষিত মানুষকে। ফলে তিনি ব্রিটিশ শাসকদের চক্ষুশূলে পরিণত হন এবং কারা নির্যাতন ভোগ করেন।কাজী নজরুল ইসলাম অন্যায়ের বিরুদ্ধে এক চিরকালীন দ্রোহের প্রতীক। তার রচনা আমাদের স্বদেশ প্রেমে উদ্বুদ্ধ করে। তিনি মাত্র ২৩ বছরের সাহিত্যিক জীবনে বাংলাসাহিত্যকে করেছিলেন প্রাচুর্যময়। সমাজে শান্তি, সাম্য ও মানবতা প্রতিষ্ঠার মাধ্যমে তার স্বপ্নপূরণে আমাদের আত্মনিয়োগ করতে হবে।