| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা তেমন কিছুই করতে পারিনি: রিজভী


খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা তেমন কিছুই করতে পারিনি: রিজভী


রহমত নিউজ     17 August, 2023     06:54 PM    


বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা তেমন কিছুই করতে পারিনি। আমাদের আরও কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ঢাকা জেলা বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় জিনজিরা বিএনপির কার্যালয়ে মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেগম জিয়া আজ জীবন যন্ত্রণায় ভুগছেন উল্লেখ করে রিজভী বলেন, যারা বাংলাদেশকে নতজানু করতে চায়, যারা বাংলাদেশকে গণতন্ত্রহীন করতে চায় তারা বেগম জিয়াকে সহ্য করবে কেন? এ কারণে তাদের প্রভুদের দিয়ে তাদের প্রতিনিধিদের দিয়ে জোর করে ক্ষমতায় বসে একটা স্বৈরাচারী শাসনের মাধ্যমে আদালতকে নিয়ন্ত্রণ করে মিথ্যা মামলার রায় দিয়ে খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে।

‘আমাকে ক্ষমতা থেকে সরানের চেষ্টা করা হচ্ছে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে বিএনপির এ নেতা বলেন, আপনাকে ক্ষমতায় আনা এবং রাখার দায়িত্ব হচ্ছে জনগণের। আপনি তো জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন- যেন তারা (জনগণ) সুষ্ঠু ভোটে অংশ নিতে না পারে। একতরফা নির্বাচন করার জন্য, নিশিরাতের ভোট করার জন্য কত ষড়যন্ত্র করছেন সেটা কি জনগণ জানে না? আপনি নিজেই ষড়যন্ত্রকারী।

তিনি বলেন, জনগণের কাছে শেখ হাসিনা ওয়াদা করেছিলেন যারা এরশাদের অধীনে নির্বাচন করবে, তারা জাতীয় বেইমান। পরে তিনি সেই নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন, বেগম জিয়া কিন্তু করেননি। এটাই বেগম খালেদা জিয়া ও শেখ হাসিনার মধ্যে পার্থক্য।