| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আওয়ামী লীগ আর গণতন্ত্র এক সঙ্গে চলে না : দুদু


আওয়ামী লীগ আর গণতন্ত্র এক সঙ্গে চলে না : দুদু


রহমত নিউজ ডেস্ক     16 August, 2023     01:56 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে দেওয়া কারাদণ্ডের আদেশ ফরমায়েশি রায়, এ রায়  বাতিলের দাবি করছি। আওয়ামী লীগ আর গণতন্ত্র এক সঙ্গে চলে না।

বুধবার (১৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়া নাগরিক সংসদ—কেন্দ্রীয় কমিটির উদ্যোগে তারেক–জুবাইদার রায় বাতিলের দাবিতে এক প্রতিবাদ সভায় প্রধান অ‌তিথির বক্তব‌্য তি‌নি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মইনুদ্দিন মজুমদারের সভাপতিত্বে মানববন্ধ‌নে আরও বক্তব‌্য রা‌খেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের সহ-তত্ত্ব বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান, জিয়া নাগরিক সংসদ সাধারণ সম্পাদক আসাদুল হকসহ অনেকে।

রায়ের প্রতিবাদ জানিয়ে বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, ‘তারেক রহমান ও ডাক্তার জোবাইদা রহমানের বিরুদ্ধে বিচারের নামে অবিচার করা হয়েছে। একেবারেই একটা মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। আমি এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। অন্যায়ভাবে একটা ফরমায়েশি রায়ে খালেদা জিয়াকেও পাঁচ বছর ধরে জেলে রাখা হয়েছে। এই সাজা দেশের মানুষ মানে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই করছেন, তারেক রহমান দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছেন। দেশের মানুষকে বাঁচানোর জন্য লড়াই করছেন। এ লড়াই চূড়ান্ত পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা