| |
               

মূল পাতা সারাদেশ জেলা মাদারীপুরে জামায়াতের ৮ নেতা-কর্মী আটক


মাদারীপুরে জামায়াতের ৮ নেতা-কর্মী আটক


মফস্বল ডেস্ক     10 August, 2023     04:17 PM    


মাদারীপুরে সভা চলাকালীন সময় জামায়াতে ইসলামির আটজন নেতা-কর্মীকে আটক করেছে সদর মডেল থানা পুলিশ। বুধবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে সদর উপজেলার দুধখালী ইউনিয়নের ঠাঁকুর বাড়ি জামে মসজিদ পাশ থেকে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ১১টায় তা‌দের জেল হাজ‌তে পাঠা‌নো হয়।

আটক ব্যক্তিরা হলেন, মাদারীপুর শহরের গোলাবাড়ি এলাকার মৃত মানিক ফকিরের ছেলে আইয়ুব আলী, সদর উপজেলার পাঁচখোলা এলাকার কেতাব আলী আকনের ছেলে আব্দুল হাই আকন, পূর্ব চরনাচনা এলাকার মৃত আনোয়ার হোসেন সিকদারের ছেলে মো. রওশন আলী সিকদার, ডাসার উপজেলার পশ্চিম বোতলা এলাকার মৃত কালু মুনশির ছেলে মো. ইদ্রিস মুনশি, একই এলাকার মৃত মো. সেকান্দর আলী হাওলাদারের ছেলে মো. জসিম উদ্দিন, রাজৈর উপজেলার দীঘলিয়া কাসিমপুর এলাকার আক্কাস মোল্লার ছেলে ইব্রাহিম, মোল্লাকান্দি এলাকার হাবিবুর রহমান মিয়ার ছেলে ফারুক হোসেন মিয়া, আদর্শগ্রাম এলাকার মৃত সোহরাব উদ্দিন বেপারীর ছেলে নাজিমউদ্দীন বেপারী। এর মধ্যে ইব্রাহীম রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়ন জামায়াতে ইসলামির সভাপতি। অন্যরা রাজৈর, ডাসার ও সদর উপজেলার দায়িত্বশীল কর্মী ও সদস্য।

থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সামনে নির্বাচন ঘিরে জেলায় অরাজকতা সৃষ্টি করতে জামায়াতে ইসলামির নেতা-কর্মী একটি গোপন মিটিং করছে। এমন সংবাদের ভিত্তিতে দুধখালী ইউনিয়নের ঠাঁকুর বাড়ি জামে মসজিদ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় মকলেসুর রহমানের বাড়ি সংলগ্ন একটি খোলা স্থান থেকে জামায়াতে ইসলামির আটজন নেতাকর্মীকে আটক করা হয়। একই সময় দৌড়ে পালিয়ে যায় সংগঠনটির আরও কয়েকজন নেতা-কর্মী। এ সময় তিনটি মোটরসাইকেল ও জামায়াতে ইসলামিতে যোগ দিতে সদস্য ফরম জব্দ করা হয়।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘জেলার বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামির নেতা-কর্মী একত্রিত হয়ে গোপনে সভা করার প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে আটজনকে আটক করেছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, জামায়াতের নেতা-কর্মীরা দলগত হয়ে একটি অরাজকতা সৃষ্টি করার পরিকল্পনা করছিল। আমরা আটকদের বিরুদ্ধে আরও খোঁজখবর নিচ্ছি। তবে তাদের বিরুদ্ধে রাজনৈতিক কোনো মামলা নেই।’


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা মাদারীপুর মাদারীপুর সদর