| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য শুক্রবার রাজধানীতে ১২ দলীয় জোটের গণমিছিল


শুক্রবার রাজধানীতে ১২ দলীয় জোটের গণমিছিল


রহমত নিউজ ডেস্ক     09 August, 2023     03:21 PM    


বর্তমান সরকারের পদত্যাগের লক্ষ্যে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এক দফা দাবিতে আগামী (১১ আগস্ট) শুক্রবার রাজধানীতে গণমিছিল করবে ১২ দলীয় জোট। ওইদিন বিকেল ৪টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে গণমিছিল শুরু হবে। 

বুধবার (৯ আগস্ট) এ তথ্য নিশ্চিত করে জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা  জানান, গণমিছিলে ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। 

এর আগে, বুধবার (৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামী শুক্রবার (১১ আগস্ট) বাদ জুমা রাজধানীতে দুটি গণমিছিলের কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

যুগপৎভাবে এই কর্মসূচি পালন হবে। কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতা কামনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বাদ জুমা ঢাকা দক্ষিণ ও উত্তর বিএনপির পক্ষ থেকে দুটি গণমিছিল করা হবে। বিএনপির সঙ্গে এক দফা দাবিতে আন্দোলনে থাকা অন্য দলগুলোও একইদিনে যুগপৎভাবে এই কর্মসূচি পালন করবে। আশা করি সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না। বাধা দিলে তার দায় সরকারকে নিতে হবে। গণমিছিলের আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অনুমতি প্রয়োজন নেই। সরকার দেশের মেগা উন্নয়ন করছে বলে প্রচার করছে। কিন্তু বন্যা পরিস্থিতি মোকাবিলায় তাদের সক্ষমতা নেই।