| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'ইমাম হত্যার সাথে জড়িতদের কঠোর শাস্তি দিতে হবে'


'ইমাম হত্যার সাথে জড়িতদের কঠোর শাস্তি দিতে হবে'


রহমত নিউজ     02 August, 2023     08:52 PM    


ভারতের হরিয়ানার গুরগাঁওতে একটি মসজিদে একদল হিন্দু আগুন লাগিয়ে মসজিদের ইমামসহ তিনজনের নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নুরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ। আজ (২ আগস্ট) বুধবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, ভারতে বিভিন্নন্থানে বিভিন্ন সময়ে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গা বাধিয়ে মুসলমানদের হত্যা ও নির্যাতন করা হয়। ইতিপূর্বে দুই মুসলিম যুবককে গাড়িতে পুড়িয়ে হত্যা করা হয়েছে। কিন্তু ভারতের সরকার হত্যাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। 

নেতৃদ্বয় আরও বলেন, ভারত নিজেদেরকে ধর্মনিরপেক্ষ দেশ হিসেবে পরিচয় দিলেও মুসলমানদেরকে তাদের অধিকার থেকে বি ত করে এবং রাষ্ট্রে কোনো জোরালো প্রদক্ষেপ না নেওয়ায় সেখানকার হিন্দুরা মুসলমানদের উপর বার বার অমানবিক আচরণ করেই যাচ্ছে। মুসলমানদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যাচ্ছে। মসজিদে আগুন দিয়ে যারা ইমামকে হত্যা করেছে তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দিতে হবে। যাতে করে কেউ আর এ ধরণের ঘটনা ঘটানোর সাহস না পায়। 

নেতৃদ্বয় বলেন, মুসলমানরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে বিধায় একই এলাকায় মুসলমান ও হিন্দু বসবাস করতে পারে। মুসলমানদেরর রক্ত নিয়ে হলি খেলা বন্ধ করতে ভারত সরকারের প্রতি আহ্বান জানান। না হয় ভারতের বিরুদ্ধে মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।  

নেতৃদ্বয় ভারতে মুসলমানদের হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে কুটনৈতিকভাবে কঠোর প্রতিবাদ করার আহ্বান জানান।

এদিকে আজ এক বিবৃতিতে নিরপেক্ষ সরকারে অধীনে জাতীয় নির্বাচন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবী বাংলাদেশ খেলাফত মজলিস ঘোষিত ৪ আগষ্ট শুক্রবার দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করার জন্য সংগঠনের নেতা কর্মী ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান সংগঠনের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নুরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।