| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন জাতীয়করণের দাবিতে আমরণ অনশনে মাধ্যমিকের শিক্ষকরা


জাতীয়করণের দাবিতে আমরণ অনশনে মাধ্যমিকের শিক্ষকরা


রহমত নিউজ     01 August, 2023     12:39 PM    


মাধ্যমিক স্তরের এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকরা তাদের প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেছেন।

মঙ্গলবার (১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি শুরু করেন তারা। সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বাংলাদেশ শিক্ষক সমিতির ব্যানারে এই অনশন কর্মসূচি শুরু হয়।

এর আগে গত ১১ জুলাই থেকে এমপিওভুক্ত মাধ্যমিক শিক্ষকেরা তাদের প্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। পুলিশের বাধার মুখে পড়লেও প্রতিদিন এখানেই আন্দোলন করছেন তারা। টানা অবস্থানের কারণে অনেকে অসুস্থও হয়ে পড়েছেন। এই আন্দোলনের মাঝেই শিক্ষকরা স্কুলে তালা দেওয়ার কর্মসূচিও পালন করেছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে দাবি মানার ব্যাপারে কোনও ইতিবাচক সাড়া মেলেনি।

অনশন প্রসঙ্গে বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, শিক্ষামন্ত্রী আমাদের বলেছেন আগামী জাতীয় নির্বাচনের আগে আমাদের দাবি নিয়ে সিদ্ধান্ত গ্রহণের কোনও সুযোগ নেই। কিন্তু আমরা বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে যদি আমরা সাক্ষাৎ করতে পারি তাহলে আমাদের দাবি তিনি মেনে নেবেন।