| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত বিএনপি-পুলিশ সংঘর্ষ : রাজধানীর সাত থানায় ১১ মামলা


বিএনপি-পুলিশ সংঘর্ষ : রাজধানীর সাত থানায় ১১ মামলা


রহমত নিউজ     30 July, 2023     04:53 PM    


রাজধানীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৪৬৭ জনের নাম উল্লেখ করে সাত থানায় ১১টি মামলা হয়েছে।

বাস পোড়ানো, ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাগুলো করেছে। মামলায় ৫৪৭ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ৪৬৭ জনের নাম উল্লেখ করা হয়। এর মধ্যে এখন পর্যন্ত ১৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলাগুলো মধ্যে রাজধানীর বংশাল, সূত্রাপুর, বিমানবন্দর ও কদমতলী থানায় একটি করে, যাত্রাবাড়ী ও উত্তরা পশ্চিম থানায় দুটি করে এবং উত্তরা পূর্ব থানায় তিনটি মামলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার ফারুক হোসেন বলেন, দারুস সালাম, ডেমরা ও উত্তরা পশ্চিম থানা আরও বেশ কয়েকটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, অনুমতি না পেয়েও শনিবার (২৯ জুলাই) রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি পালনের চেষ্টা করেছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় অন্তত পাঁচটি জায়গায় বিএনপির সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। বিশেষ করে, রাজধানীর ধোলাইপাড় ও মাতুয়াইল এলাকায় দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। সতর্ক পাহারার নামে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে কোনো কোনো জায়গায় সংঘর্ষে জড়িয়েছে। এ সময় ভাঙচুর করা হয় বেশ কয়েকটি যানবাহন। আগুন দেওয়া হয় কয়েকটি গাড়িতে। পুলিশ ও বিএনপির অনেক নেতাকর্মী আহত হয়েছেন।