| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল হত্যার বিচার করতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল হত্যার বিচার করতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     30 July, 2023     08:40 PM    


গত শুক্রবার (২৮ জুলাই) বাইতুল মোকাররম দক্ষিণ গেটে অনুষ্ঠিত শান্তি সমাবেশ শেষে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী মাদ্রাসার ছাত্র হাফেজ রেজাউল করিমের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি  আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

আজ (৩০ জুলাই) রবিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, কথিত গণতান্ত্রিক অপরাজনীতির শিকার হয়ে জীবন দিতে হলো মাদ্রাসার ছাত্র হাফেজ রেজাউল করিমকে। অথচ তিনি আওয়ামী লীগসহ কোন রাজনৈতিক দলের কর্মী নন। অবিলম্বে এই নিরীহ, নিরপরাধ মাদ্রাসার ছাত্র হাফেজ রেজাউল হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করতে হবে এবং তার পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। অন্যথায় মাদ্রাসা ছাত্র হত্যার বিচারের দাবিতে ছাত্র জনতা ফুঁসে উঠবে যা সরকার সামাল দিতে পারবে না। 

উল্লেখ্য, রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে নিহত হয় মাদরাসা শিক্ষার্থী রেজাউল করিম (২১)। যাত্রাবাড়ীর জামিয়া মাদানিয়া ইসলামীয়া দারুল উলুম মাদরাসার জালালাইন জামাতের পড়াশোনা করতেন রেজাউল। 

নিহতের বাড়ি শেরপুরের নকলা উপজেলার নারায়ণখোলা পশ্চিম পাড়া গ্রামে। তার বাবা আব্দুল সাত্তার ও মা রেনু বেগম। তার বাবা কৃষক এবং মা গৃহিণী। দুই ভাই তিন বোনের মধ্যে সে ছিল চতুর্থ।

এই ঘটনায় শনিবার (২৯ জুলাই) নিহত রেজাউলের বড়বোন ফারহানা আফরিন সুমি বাদি হয়ে এটি হত্যা মামলা দায়ের করেন। 

জানা যায়, অসুস্থ্যতার কারণে যাত্রাবাড়ীর মাদরাসা থেকে ছুটি নিয়ে খিলগাঁওয়ে বেয়াইর বাসায় যাওয়ার পথে বাস গুলিস্তান নামেন রেজাউল। সেখানে দুই গ্রুপের সংঘর্ষের মাঝে পড়লে তাকে ধারালো অস্ত্রো দিয়ে আঘাত করে ঘাতকরা।

এদিকে পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া জানান,  রবিবার ওই যুবকের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পরিবারের কাছে মরদরহটি বুঝিয়ে দেয়া হয়েছে।