| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি অনুমতি না পেলেও পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি


অনুমতি না পেলেও পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি


রহমত নিউজ     29 July, 2023     11:15 AM    


সরকারের পদত্যাগের একদফা দাবিতে আজ (২৯ জুলাই) শনিবার ঢাকার সব প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ে এ কর্মসূচি পালিত হবে বলে বিএনপির বিভিন্ন সূত্র জানিয়েছে।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অডিও বক্তব্যে সরকারের পতন পর্যন্ত রাজপথ দখলে রাখার আহ্বানের পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকালের মহাসমাবেশ ঠেকে এই অবস্থানের কর্মসূচি ঘোষণা করেন।

সূত্র জানিয়েছে, শনিবার বেলা সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর প্রবেশমুখ গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি স্মরণীতে অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

জানা গেছে, যুগপৎ ধারায় মাজার রোড, মিরপুর  ও দনিয়া কলেজ, যাত্রাবাড়িতে একই কর্মসূচি পালন করবে গণঅধিকার পরিষদ (রেজা-ফারুক)। সাইনবোর্ড সংলগ্ন ও চিটাগং রোডে থাকবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম। উত্তর আজমপুর ওভারব্রিজ সংলগ্ন, শনির আখড়া ওভারব্রিজ সংলগ্ন ও চিটাগং রোডে থাকবে গণঅধিকার পরিষদ।

এছাড়া জাতীয়তাবাদী সমমনা জোট থাকবে রাজধানীর সাইনবোর্ড এলাকা ও চিটাগং রোডে। গণফোরাম ও পিপলস পার্টি থাকবে নটরডেম কলেজ, মতিঝিলের উল্টো দিকে গণফোরাম চত্ত্বরে। ১২ দলীয় জোট থাকবে দনিয়া কলেজ সংলগ্ন ও চিটাগং রোডে। গণতন্ত্র মঞ্চ মাজার রোড ও মিরপুরে।

জানা গেছে, দনিয়া কলেজ সংলগ্ন ও চিটাগং রোডে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস; এসএ খালেক বাস স্টেশন ও গাবতলি এলাকায় নজরুল ইসলাম খান; বিএনএস সেন্টার, উত্তরার উল্টো দিকে থাকবেন ড. আব্দুল মঈন খান।

এদিকে ঢাকার প্রবেশপথগুলোতে কর্মসূচি পালনের জন্য কোনো রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৮ জুলাই) রাতে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

অপরদিকে ঢাকার প্রবেশমুখে শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা দিলেও তা স্থগিত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। -ইত্তেফাক