| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকারের হুকুমে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে : রিজভী


ফাইল ছবি

সরকারের হুকুমে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে : রিজভী


রহমত নিউজ     27 July, 2023     03:16 PM    


সরকারের হুকুমে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে জানিয়েছন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, কোনও কারণ ছাড়াই, শুধু ভয়ের আতঙ্ক ছড়াতে সরকারের হুকুমে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ঢাকায় মহাসমাবেশ ঘিরে দলের নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে সরকারের অনুগত আইনশৃঙ্খলা বাহিনী। এটা হলো সরকারের ব্যর্থ প্রচেষ্টা। নেতাকর্মীদের যত গ্রেপ্তার করবেন ততই কিন্তু আন্দোলন বেগবান হবে।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের হাত পা ভেঙে দেওয়া হচ্ছে। হাতের কব্জি কেটে নেওয়া হয়েছে। বিভিন্ন জেলায় অনেক নেতাকর্মীকে ক্ষমতাসীনরা সশস্ত্র আক্রমণ চালিয়ে হত্যা করেছে। তবুও আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। কোনও ধরনের সহিংসতা আমরা বিশ্বাস করি না। আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো- দমননীতি পরিহার করে বিএনপির মহাসমাবেশ কর্মসূচি সফলে সহযোগিতা করবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে রিজভী বলেন, নয়াপল্টনেই হবে বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুনে যে যার মতো চলে যাবেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মো. আবদুস সালাম প্রমুখ।