| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ৩ দফা দাবি না মানলে ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের হুঁশিয়ারি


৩ দফা দাবি না মানলে ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের হুঁশিয়ারি


রহমত নিউজ ডেস্ক     23 July, 2023     09:14 AM    


জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির আয়ুকাল ৫০ বছর পর্যন্ত নির্ধারণ, জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবি জানানো হয়েছে। ৩১ জুলাইয়ের মধ্যে সরকার তিন দফা দাবি মেনে না দিলে ১ আগস্ট থেকে সব ধরনের কাজ বন্ধ করে দেবে বলেও জানিয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।

শনিবার (২২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় শাহ ফতে উল্লাহ কনভেনশন হলে সংগঠন দুটির ঢাকা বিভাগীয় কমিটির ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব শেখ ফরহাদ হোসেনসহ সংগঠনের অন্যান্য নেতা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন এবং পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম বলেন, ‘জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির ব্যবহারের আয়ুকাল (ইকোনমিক লাইফ) ৫০ বছর পর্যন্ত নির্ধারণ, জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন বৃদ্ধি করে কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশে উন্নীত এবং সংশ্লিষ্ট দপ্তরের প্রতিশ্রুতি মোতাবেক গেজেট প্রকাশ—এই তিন দফা দাবি বাস্তবায়ন করতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরে তিন দফায় লিখিত আবেদন করা হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত তিন দফা দাবির বিষয়ে ইতিবাচক কোনো সাড়া পাওয়া যায়নি। এ কারণে আমরা হতাশ। তাই ৩১ জুলাই পর্যন্ত সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা হবে। তেল ব্যবসায়ী সংগঠনগুলোর নেতারা আশা করছেন, সরকারের নীতিনির্ধারকেরা বিষয়টি বিবেচনা করে এই সময়ের মধ্যে দাবিগুলো মেনে নেবেন। নইলে আগামী ১ আগস্ট থেকে সব ব্যবসায়ী জ্বালানি তেল উত্তোলন ও পরিবহনকাজ বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা