| |
               

মূল পাতা সারাদেশ মহানগর মিথ্যা মামলা দিয়ে গণ–আন্দোলন থামানো যাবে না : সিপিবি


মিথ্যা মামলা দিয়ে গণ–আন্দোলন থামানো যাবে না : সিপিবি


রহমত নিউজ ডেস্ক     23 July, 2023     09:23 AM    


রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা রাজনৈতিক পথেই মোকাবিলা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দলটির নেতারা বলেন, বিরোধী মত ও আন্দোলন দমনের উদ্দেশ্যে সিপিবি ও প্রগতিশীল গণসংগঠনগুলোর নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গণ–আন্দোলন থামানো যাবে না।

শনিবার (২২ জুলাই) রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে ‘রাজনৈতিক মামলায় ভুক্তভোগী নেতা-কর্মীদের সভা’ নামে সিপিবির ঢাকা দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজিত সভায় সিপিবির ঢাকা দক্ষিণ জেলা কমিটির নেতারা এসব কথা বলেন।   সভা থেকে অবিলম্বে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা, গ্রেপ্তারি পরোয়ানা ও হয়রানি বন্ধের দাবিও জানানো হয়।

সভাপতির বক্তব্যে সিপিবির ঢাকা দক্ষিণ জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জামসেদ আনোয়ার অভিযোগ করেন, শাসকগোষ্ঠী গণমানুষের দাবিদাওয়া ও সংগ্রামকে বাধাগ্রস্ত করতে সব সময় হামলা-মামলা-হুলিয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে এসেছে। সিপিবিসহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনের নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে চলমান সব রাজনৈতিক মামলার কার্যক্রম অবিলম্বে বন্ধের দাবি জানান তিনি।

সিপিবির ঢাকা দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলার একজন ভুক্তভোগী হিসেবে তাঁর অত্যন্ত খারাপ অভিজ্ঞতা রয়েছে। ভাঙচুর, অগ্নিসংযোগ ও হত্যাচেষ্টার অভিযোগে যে মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়েছিল, এজাহারে উল্লিখিত ওই ঘটনার দিন তিনি নেত্রকোনায় নিজ নির্বাচনী এলাকায় ছিলেন।

সভায় সিপিবির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী আইনুন্নাহার সিদ্দীকা, জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য সাইফুল ইসলাম সমীর প্রমুখ বক্তব্য দেন। রাজনৈতিক মামলায় ভুক্তভোগীদের মধ্যে শ্রমিকনেতা আবদুল কুদ্দুস, আল আমিন, হোসেন আলী, হকারনেতা শাহিনা আক্তার, উদীচী ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক আরিফ নূর, সাবেক ছাত্রনেতা লিটন নন্দী প্রমুখ বক্তব্য দেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: