| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘জয় বাংলা’ স্লোগানকে আ’লীগ কুক্ষিগত করে রেখেছিল : মেয়র আইভী


‘জয় বাংলা’ স্লোগানকে আ’লীগ কুক্ষিগত করে রেখেছিল : মেয়র আইভী


রহমত নিউজ ডেস্ক     15 July, 2023     10:31 PM    


‘জয় বাংলা’ স্লোগান আওয়ামী লীগের একক সম্পত্তি নয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভী। 

তিনি বলেছেন, জয় বাংলা বলতে দ্বিধা করবেন না। এটা আমাদের সকলের স্লোগান। জয় বাংলা সকলের। রণাঙ্গনের স্লোগান, কৃষক মজুরের স্লোগান, আমজনতার স্লোগান, আপনার আমার মতো নারীদের স্লোগান। আওয়ামী লীগের একক সম্পত্তি নয়। আওয়ামী লীগ কুক্ষিগত করে রেখেছিল জয় বাংলাকে।  যেই স্লোগান দিয়ে ওই সময় সাহস জোগাতো। সেই স্লোগান দিয়ে একদম মাঠে নেমে পড়বেন। এটা আমাদের সকলের স্লোগান। শুধু আওয়ামী লীগের স্লোগান নয়। দয়া করে এটা মাথার মধ্যে রাখবেন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা ২০৩০ এর আলোকে নারীর অবস্থা ও অবস্থান পরিবর্তনে তরুণ নারীদের সম্পৃক্ততা বাড়ানো এবং তরুণ নারীদের অংশগ্রহণে নারী আন্দোলনকে আরো শক্তিশালী ও বিস্তৃতকরণ করাই ছিল আয়োজিত এই তরুণ নারী সম্মেলনের উদ্দেশ্য।

শনিবার (১৫ জুলাই) বিকেলে ঢাকার জেলার সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে সংগঠনের ৪০ বছর পূর্তি উপলক্ষে নারীপক্ষ আয়োজিত তরুণ নারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আইভী এসব কথা বলেন। গত ১৩ জুলাই শুরু হওয়া এই সম্মেলনে সারাদেশের ২০০ তরুণ নারীসহ বিভিন্ন পর্যায়ের ৩০০ জন নারী অধিকারকর্মী অংশগ্রহণ করেন। আজ সম্মেলনের সমাপনী দিনে আলোচনার বিষয় ছিলো ‘৭১’র যে নারীদের ভুলেছি এবং যুদ্ধ সন্তান’। এতে মুক্ত আলোচনার পাশাপাশি বীরাঙ্গনাদের নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।  নারীপক্ষের সভাপ্রধান ফিরদৌস আজীমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিকিৎসক নায়লা জামান খান, নারীবাদী গবেষক আফরোজা সোমা ও ব্যারিস্টার রাশনা ঈমাম, নারীপক্ষের প্রতিষ্ঠাতা শিরিন হক।

উল্লেখ্য, ১৩ জুলাই শুরু হয়েছিল এ সম্মেলন। নারীপক্ষের ৪০ বছর পূর্তি উপলক্ষে সারা দেশের ৩০০ নারী অধিকার কর্মী নিয়ে ‘মোরা আকাশের মতো বাধাহীন’ শিরোনামে তিন দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করে নারীপক্ষ। ১৯৮৩ সাল থেকে নারীর অবস্থা ও অবস্থান পরিবর্তনের লক্ষ্যে নারীর অধিকার নিশ্চিত করা ও নারীর প্রতি সব বৈষম্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে আসছে নারীপক্ষ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার