| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ১২ জুলাইয়ের পর আন্দোলন তীব্রতরভাবে গতিতে এগিয়ে যাবে : আমীর খসরু


১২ জুলাইয়ের পর আন্দোলন তীব্রতরভাবে গতিতে এগিয়ে যাবে : আমীর খসরু


রহমত নিউজ ডেস্ক     11 July, 2023     02:05 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১২ জুলাইয়ে পর চলমান আন্দোলন আরো উচ্চতর গতিতে, বেশি তীব্রতরভাবে এগিয়ে যাবে। সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের সফলতার দিকে এগিয়ে যাবো। সে লক্ষ্যে কালকে আমরা এটি যৌথ ঘোষণা দেবো। যুগপৎ আন্দোলনের সঙ্গীরা একই সময়ে একই ঘোষণা দেবে যার-যার অবস্থান থেকে। আমরা মনে করি এ ঘোষণার পর জাতি আশান্বিত ও উজ্জীবিত হবে। আন্দোলন আরও শক্তিশালী ও বেগবান হয়ে এই সরকারের পতনে সহায়ক ভূমিকা পালন করবে। জনগণের সমর্থন নিয়ে বিএনপি এগিয়ে যাচ্ছে, বিএনপি সহিংসতার পথে হাঁটার প্রয়োজন নেই, জনগণ বিএনপির সঙ্গে আছে। বরং সরকার জনবিচ্ছিন্ন হয়ে নিজেরাই সহিংসতার পথে হাঁটছে।

মঙ্গলবার (১১ জুলাই) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরআগে বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী গণঅধিকার পরিষদের (নুরু) সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটি। এসময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। আর গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শহিদুল ইসলাম ফাহিম, ফাতিমা তাসনিম, আব্দুজ জাহের, নুরে এরশাদ সিদ্দিক, সাবেক যুগ্ম সদস্য সচিব মশিউর রহমান ও তৌফিক শহরিয়ার।

গণঅধিকার পরিষদের একাংশের নবনির্বাচিত সভাপতি নুরুল হক নুর বলেন, আন্দোলনকে এগিয়ে নেওয়া হবে। আমরাও কর্মসূচি ঘোষণা করবো। আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে সহিংসতায় উসকানি দিচ্ছে। বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচির দিন আওয়ামী লীগকে পাল্টা কর্মসূচি দেওয়া অবস্থান থেকে সরে আসার আহ্বান জানান নুর।