| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব কুরআন পুড়ানোর জেরে আফগানিস্থানে সুইডেনের সকল প্রতিষ্ঠানের কার্যক্রম স্থগিত


কুরআন পুড়ানোর জেরে আফগানিস্থানে সুইডেনের সকল প্রতিষ্ঠানের কার্যক্রম স্থগিত


মুসলিম বিশ্ব ডেস্ক     11 July, 2023     10:31 PM    


পবিত্র ঈদুল আজহার দিন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে সুইডিশ আদালতের অনুমতি ও পুলিশি নিরাপত্তায় সুইডেনের একজন নাগরিক কতৃক পবিত্র কুরআন পুড়ানোর প্রতিবাদে  আফগান সরকার  আফগানিস্তানে সুইডেন ও সুইডেনের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। খবর তোলো নিউজের।

১১ জুলাই ২০২৩ মঙ্গলবার ইমারতে ইসলামী আফগানিস্থানের কেন্দ্রীয় মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে এই ঘোষণা দেন। বিবৃতিতে তিনি বলেন, সুইডেনে পবিত্র কুরআন এবং মুসলিম ধর্মবিশ্বাসকে অপমান করার প্রতিবাদে পোড়ানোর প্রতিবাদে ইমারতে ইসলামী আফগানিস্থান সুইডেনের সকল কার্যক্রম বন্ধ থাকবে যতক্ষণ না এই দেশটি মুসলমানদের কাছে তাদের ঘৃণ্য কাজের জন্য ক্ষমা চায়। ইমারতে ইসলামী আফগানিস্থানের সংশ্লিষ্ট সকল বিভাগকে এই নির্দেশনা বাস্তবায়নের বাধ্যবাধকতার কথাও উল্লেখ করা হয় বিবৃতিতে। এছাড়াও বিবৃতিতে জবিহুল্লাহ মুজাহিদ সুইডেনের এই ঘৃণ্য আচরণের দিকটি বিবেচনা করে অন্যান্য মুসলিম দেশগুলোকেও দেশটির সাথে তাদের সম্পর্ক পুনর্বিবেচনার আহবান জানান।

উল্লেখ্য, সুইডেনের প্রতি ১৫ টি প্রদেশে অন্তত একটি সুইডিশ প্রতিষ্ঠান শিক্ষা, স্বাস্থ্য, শিশুকল্যাণ ও অন্যান্য ক্ষেত্রে কাজ করে।