| |
               

মূল পাতা রাজনীতি দেশবাসীকে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর ঈদুল আযহার শুভেচ্ছা


দেশবাসীকে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর ঈদুল আযহার শুভেচ্ছা


রহমত নিউজ ডেস্ক     28 June, 2023     03:30 PM    


পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশের সর্বস্তরের জনগণ ও মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

মঙ্গলবার (২৭ জুন) সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, মানুষের কল্যাণে ও আল্লাহ তা’আলার সন্তুষ্টির উদ্দেশ্যে ইবরাহীম আলাইহিস সালাম এর ন্যায় সম্ভাব্য সব ধরনের ত্যাগ স্বীকার ও সর্বস্ব বিলীন করে দেয়ার চেতনা জাগ্রত করার শিক্ষা দেয় ঈদুল আযহা। পবিত্র ঈদুল আযহা মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম ঈদ। এই ঈদে পশু কোরবানির মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করবেন পৃথিবীর কোটি কোটি মুসলমান। দেশের গরিব দুঃখী পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে তাদেরকে ঈদের আনন্দে শামিল করার জন্য কোরবানি দাতাদের প্রতি আহ্বান জানান। তাছাড়া কোরবানির চামড়া বা তার মূল্য নিকটস্থ কওমি মাদরাসা সমূহের বিল্লাহ বোর্ডং এ দান করে এতীম গরিব অসহায় ছাত্র-ছাত্রীদের দ্বীনি এলেম শিক্ষা করার মহৎ কাজে সহযোগিতা করার জন্য উদাত্ত আহবান জানান তিনি। 

তিনি আরো বলেন, এবারের ঈদুল আযহা এমন সময় আমাদের সামনে এসেছে যখন মিয়ানমারের সামরিক জান্তা কতৃক আপন ভুমি থেকে উৎখাত হওয়া রোহিঙ্গা মুসলিমদের নিজ বাসভুমিতে ফিরে যাওয়ার দৃশ্যমান কোন সম্ভাবনা নেই। মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা এবং নিজ ভুমিতে ফিলিস্তিনি মুসলিমরা ইসরাঈলি আগ্রাসনে ক্ষতবিক্ষত। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং অবরোধ-পাল্টা অবরোধে সারা পৃথিবী অর্থনৈতিক বিপর্যয়ের দ্বারপ্রান্তে। এমতাবস্থায় ইবরাহীমি চেতনায় সারা পৃথিবীর মুসলিমদের জেগে উঠতে হবে এবং মানবসৃষ্ট সকল বিপর্যয়, জুলুম-অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কুরবানীর গোশত বিতরণেও দ্বীনদার জনগণ তাদেরকে অগ্রাধিকার দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। ঈদুল আজহার শিক্ষা ত্যাগ ও কুরবানীর প্রেরণায় ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রে ইসলামের শিক্ষাকে বাস্তবায়ন তথা খেলাফত প্রতিষ্ঠার মাধ্যমে ইনসাফ, শান্তি ও সমৃদ্ধিপূর্ণ বাংলাদেশ গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।