| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে : তথ্যমন্ত্রী


ফাইল ছবি : সংগৃহীত

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে : তথ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     20 June, 2023     10:00 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।  এই দেশে সকল ধর্মের মানুষ ও সকল সম্প্রদায়ের সমান অধিকার। কিন্তু দুঃখজনক হলেও সত্য একটি পক্ষ সংখ্যালঘুদের ওপর হামলা নির্যাতন চালাতে চায়। তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়। মাঝে মধ্যে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াতে চায়। আমাদের সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।

মঙ্গলবার (২০ জুন) বিকালে নগরীর প্রবর্তক মোড়ে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আয়োজিত রথযাত্রায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রথযাত্রা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী। আর্শীবাদক ছিলেন ইসকন বাংলাদেশের সদস্য ও পু-রিক ধামের অধ্যক্ষ শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী। 

তথ্যমন্ত্রী বলেন, সরকার সবসময় রথযাত্রায় সহায়তা করছে। আমাদের এই দেশ হিন্দু মুসলিম বৌদ্ধ সকলের দেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুসলিম হিন্দু বৌদ্ধ সকলে কাঁধে কাঁধ মিলিয়ে, হাতে হাত ধরে যুদ্ধ করে আমাদের এই দেশ স্বাধীন করেছে।  রথযাত্রার এই আনন্দ উল্লাস যেন সারা বছর জুড়ে থাকে। যেভাবে আমাদের পূর্বসূরিরা হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছে সেভাবে আজকেও আমরা  বঙ্গবন্ধুর স্বপ্নের কাছে পৌঁছাবো। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সত্যিকারের উন্নত, অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ দেশ গড়তে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো।

রথযাত্রার উদ্বোধন করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, সমাজ থেকে সাম্প্রদায়িক গোষ্ঠীকে সমূলে উৎপাটন করতে হবে। এই দেশ সবার। এখানে হিন্দুরা মন্দিরে যাবে, মুসলিমরা মসজিদ-মাজারে আর বৌদ্ধরা প্যাগোডায়। আমরা রথের রশিও টানবো, আবার নিজের ধর্মও পালন করবো। এতে হিন্দু মুসলমানের কোনো সমস্যা হবে না, ঈমান নষ্ট হবে না। যাদের ঈমান নেই, যাদের মন দুর্বল তারা অন্য সম্প্রদায়ের মন্দির দখল করছে। আমরা আজকে প্রতিজ্ঞা করতে চাই যারা মন্দির দখল করতে চায় তাদের ঘরবাড়ি কিন্তু চট্টগ্রামে আছে। মন্দির দখল করতে গেলে বাংলাদেশ আওয়ামী লীগের কর্মীদের বলবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, গোমদন্ডী যোগাশ্রমের অধ্যক্ষ স্বামী ছত্রেশ^রানন্দ সরস্বতী, স্বামী অদ্বৈতানন্দ যোগাশ্রমের প্রতিষ্ঠাতা শ্রীমৎ স্বামী অক্ষরানন্দ পুরী মহারাজ, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহর লাল হাজারী প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম