| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি যেখানে আঘাত সেখানেই প্রতিরোধ : আমীর খসরু


যেখানে আঘাত সেখানেই প্রতিরোধ : আমীর খসরু


রহমত নিউজ ডেস্ক     13 June, 2023     09:21 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ভোটের পথে কেউ বাধা হয়ে দাঁড়ালে তার খবর আছে। কাউকে ছাড় দেয়া হবে না। যেখানে আঘাত আসবে সেখানেই প্রতিরোধ গড়তে হবে। তবে সাবধান হতে হবে। কারণ, সরকারের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা ষড়যন্ত্র করে সংহিতার দায় বিএনপির ওপর চাপাতে চাইবে।

মঙ্গলবার (১৩ জুন) সারাদেশে লোডশেডিং, বিদ্যুৎখাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে পদযাত্রা অংশ নিতে দুপুর ১টা থেকেই উত্তর মহানগর বিএনপির বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে মহাখালী বাস স্টেশনের সামনে জড়ো হতে থাকেন। পদযাত্রায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিদ্যুৎ চোর, গ্যাস চোর, ভোট চোরদের গদি থেকে নামাতে আমাদের যে যুদ্ধ শুরু হয়েছে, এটায় জয়ী না হয়ে ঘরে ফেরা যাবে না। সরকার তলে-তলে ষড়যন্ত্র করছে যে, সংহিতা করে দায় বিএনপির ওপর চাপাতে পারলেই বিশ্বকে ভুল বোঝাতে পারবে। কিন্তু এই ষড়যন্ত্র সফল হবে না। কারণ বিএনপির কোনো সংহিতা লাগবে না। কোটি কোটি জনতা বিএনপির পক্ষে আজ রাস্তায় নেমেছে। এসব করলে উল্টা সরকার ধরা খাবে। দেশে আরও স্যাংশন আসবে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়ে গেছে, আওয়ামী লীগের নির্ভরশীলতা জনগণের ওপর নেই। তাদের নির্ভরশীলতা পুলিশ, র‌্যাবের ওপর। আর বিএনপির ভরসা জনগণ।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই অবৈধ সরকারকে ক্ষমতায় রাখতে অনেক অসাংবিধানিক কাজ করছেন। অনুরোধ এবার থেমে যান, জনগণের আন্দোলনে শামিল হয়ে যান। গণতান্ত্রিক পরিবেশ যখন দেশে ফিরে আসবে আপনারা নিজেদের দায়িত্ব নির্বিঘ্নে পালন করতে পারবেন।