| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বাদ মাগরিব হাটহাজারীতে মাওলানা ইয়াহইয়ার জানাজা


বাদ মাগরিব হাটহাজারীতে মাওলানা ইয়াহইয়ার জানাজা


রহমত নিউজ ডেস্ক     03 June, 2023     11:19 AM    


উম্মুল মাদারিসখ্যাত উপ-মহাদেশের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়ার জানাজার সময় নির্ধারন করা হয়েছে। শনিবার (৩ জুন) মাগরিবের নামাজের পর হাটহাজারী মাদরাসার মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে জামিয়ার কবরস্থানে দাফন করা হবে।  

এর আগে, শুক্রবার (২ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় উম্মুল মাদারিস খ্যাত আলজামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মুহতামিম মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। 

এদিকে, মাওলানা ইয়াহইয়া দীর্ঘদিন যাবত কোমরে ব্যথা, হাইপ্রেশার ও বার্ধক্যজনিত রোগে ভুগছেন। গত কয়েক মাস ধরে তিনি রাজধানীর ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। ব্যাংকক থেকে ফিরে তিনি কয়েকদিন কিছুটা সুস্থ ছিলেন। এরপর হঠাৎই অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে আবারও রাজধানীর ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করা হয়।