| |
               

মূল পাতা জাতীয় দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে : রাষ্ট্রপতি


দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে : রাষ্ট্রপতি


রহমত নিউজ ডেস্ক     17 May, 2023     06:23 PM    


জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন,গণতন্ত্র যাতে তমসাচ্ছন্ন না হয়; কোন অশুভ শক্তি যেন এখানে ভর করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন। বঙ্গবন্ধু যে আশা-ভরসা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, তাহলেই, এই দেশ বিনির্মাণে আর কোন প্রতিবন্ধকতা থাকবে না। আইনানুযায়ী একটা স্বাধীন নির্বাচন কমিশনের অধীনেই একটি নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ। একসময় বাংলাদেশে অনির্বাচিত সরকারের প্রয়োজন হয়েছিল, বর্তমানে অনির্বাচিত সরকারের অধীনে কোন রকম নির্বাচন হওয়ার সুযোগ নেই। দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। রাজনৈতিক দলগুলোকে আলোচনা ও সমঝোতার মাধ্যমে  নির্বাচনের পথে চলে আসার অনুরোধ জানান তিনি।

আজ (১৭ মে) বুধবার সকালে রাষ্ট্রপতি হিসেবে প্রথমবারের মতো নিজ জেলা পাবনায় চার দিনব্যাপী সফরের তৃতীয় দিনে ‘পাবনা ডায়াবেটিক সমিতি’ পরিদর্শন ও মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ডায়াবেটিক সমিতির আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট মোঃ শামসুল হক টুকু এমপি, পাবনা নাগরিক সমাজের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু এবং ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি ডাঃ মনোয়ারুল আজিজ প্রমুখ। 

এর আগে, ডায়াবেটিক সমিতিতে পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এবং সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম রাষ্ট্রপতিকে ফুল দিয়ে স্বাগত জানান। রাষ্ট্রপ্রধান পাবনা স্বাস্থ্য সেবা হাসপাতালে অন্তর্ভুক্ত ডায়াবেটিক সমিতির অফিস ঘুরে দেখেন। তিনি সেখানে সংশ্লিষ্ট কর্মকর্তা ও ডাক্তারদের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন। সমিতির আজীবন সদস্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে ফুল এবং ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। উল্লেখ্য, পাবনা ডায়াবেটিক সমিতির সদস্য প্রায় তিন লক্ষাধিক। 

সহিংসতার পথ পরিহার করে আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পথে ফিরে আসতে বিবাদমান রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ উন্নয়নের শিখরে আজ। এ সরকার বাংলাদেশের মানুষের মুখ উজ্জ্বল করছে। বিশ্বের বুকে বাংলাদেশ গর্বে উচু করে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলমান এ গণতান্ত্রিক উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। জনগণই সকল ক্ষমতার উৎস, বাংলাদেশ যেভাবে অগ্রসর হচ্ছে, সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সকল অপশক্তিকে প্রতিহত করবেন এবং তাদেরকে মাথা উঁচু করার কোন সুযোগ দিবেন না। গণতন্ত্র ও উন্নয়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী দেশী-বিদেশী যেকোনো অপশক্তির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।