| |
               

মূল পাতা জাতীয় জনস্বার্থে কর্মকর্তাদের সেবার মানসিকতা তৈরি করতে হবে : সমবায় মন্ত্রী


জনস্বার্থে কর্মকর্তাদের সেবার মানসিকতা তৈরি করতে হবে : সমবায় মন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     16 May, 2023     08:13 PM    


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, জনস্বার্থে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সেবার মানসিকতা তৈরি করতে হবে। সেজন্য প্রশিক্ষণের বিকল্প নেই।

আজ (১৬ মে) মঙ্গলবার জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট-এনআইএলজিতে বিভিন্ন সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের জন্য ‘সিটি কর্পোরেশন ব্যবস্থাপনা সম্পর্কিত’  তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম এবং সভাপতিত্ব করেন এনআইএলজি এর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর।

সিটি কর্পোরেশনের রাজস্ব আদায় বৃদ্ধি করতে কর্মকর্তাদের আহ্বান জানিয়ে সমবায় মন্ত্রী বলেন, বেশিরভাগ মানুষ স্বপ্রণোদিত হয়ে রাজস্ব জমা দিচ্ছে। জনসাধারণ যখন দেখবে আদায়কৃত রাজস্ব তাদের নিজেদের জীবনমান উন্নত করতে ব্যবহৃত হচ্ছে তখন রাজস্ব প্রদানে তাদের অনাগ্রহ দূর হবে। সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের আইন-বিধি যথাযথভাবে অনুসরণ করে সেবা প্রদানের আহ্বান জানান তিনি। 

সমবায় মন্ত্রী বলেন, বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নে অনেকের গাত্রদাহ হচ্ছে। তলাবিহীন ঝুড়ি হিসাবে আখ্যায়িত করে যারা বাংলাদেশের সম্ভাবনাকে বিনষ্ট করতে চেয়েছিল দেশের উন্নয়ন তাদের কাছে পছন্দ নয়। দেশীয় ও আন্তর্জাতিক অনেক গোষ্ঠী এখনো বাংলাদেশের উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। মুক্তিযুদ্ধে জয়লাভের মাধ্যমে যে জাতির জন্ম হয়েছে তাদের পেছনে ফেলে রাখার সুযোগ নেই। সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় আন্তরিকতার সাথে কাজ করারও আহ্বান জানান তিনি।