| |
               

মূল পাতা সারাদেশ জেলা কোনো সমাজ ব্যবস্থা ধার করা যায় না : রাষ্ট্রপতি


কোনো সমাজ ব্যবস্থা ধার করা যায় না : রাষ্ট্রপতি


রহমত নিউজ ডেস্ক     16 May, 2023     07:50 PM    


ছাত্রনেতা হিসেবে ছাত্রজীবনের বিভিন্ন দিক ও মতাদর্শের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, কোনো সমাজ ব্যবস্থা ধার করা যায় না। জনগণের আকাক্সক্ষার ভিত্তিতে সমাজ গড়তে হবে। আমি অনেক মতবাদ দেখেছি, কিন্তু শেখ মুজিবের আদর্শ বা মুজিববাদকে হৃদয়ে ধারণ করে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। ওই সময়ে অন্য কোন মতবাদ কার্যকরী ছিল না, একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারা ও আদর্শই সঠিকভাবে কাজ করছিল। তাঁর নেতৃত্বে, আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশকে স্বাধীন করি।

আজ (১৬ মে) মঙ্গলবার পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা কামনা করেন। পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শিবজিৎ নাগ, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ বক্তব্য রাখেন।

দেশের সর্বোচ্চ পদে তাঁর দায়িত্ব পালনে দল-মত নির্বিশেষে সকল সাংবাদিকের সহযোগিতা কামনা করে সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিমন্থন করে রাষ্ট্রপতি বলেন, আমি এই প্রেসক্লাবে অনেক গৌরবময় ও উজ্জ্বল দিন অতিবাহিত করেছি। তিনি বিভিন্ন সময়ে মানুষের দুঃখ-দুর্দশায় তাদের পাশে দাঁড়িয়েছেন এবং কোন প্রকার উপহার বা উৎকোচ গ্রহণ না করে ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি। আমি সব সময়ই ত্যাগের রাজনীতি করেছি এবং কোন ধরনের রাজনৈতিক সুবিধা লাভের জন্য সম্পৃক্ত হইনি।’

একজন সাবেক সাংবাদিক হিসেবে তিনি পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য। এ সময় রাষ্ট্রপতি ছাত্র রাজনীতিসহ তাঁর রাজনৈতিক জীবন নিয়ে খোলাখুলিভাবে আলোচনা করেন। ওই সময়ে ছাত্র রাজনীতির সাথে তাঁর সাংবাদিকতা পেশার যথেষ্ট সামঞ্জস্য ছিল। অধুনালুপ্ত দৈনিক বাংলার বাণী থেকে তাঁর সাংবাদিকতা শুরু হয়েছিল।মোঃ সাহাবুদ্দিন সত্তর দশকের ছাত্র রাজনীতির কথা স্মরণ করতে গিয়ে অনেক মেধাবী সাংবাদিক ও বিভিন্ন বামপন্থী সংগঠনের নেতাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। মোঃ সাহাবুদ্দিন ২০২৩ সালের ২৪ এপ্রিল ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করেন এবং এটি রাষ্ট্রপতি হিসেবে তাঁর প্রথম পাবনা সফর। এর আগে রাষ্ট্রপতি পাবনা প্রেসক্লাবে পৌঁছালে সাংবাদিক নেতৃবৃন্দ তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। এর আগে বিএসআইসি শিল্প এলাকায় ‘স্কয়ার লাইফসায়েন্স লিমিটেড’-এর ফলক উন্মোচন করেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। রাষ্ট্রপ্রধান এবং তাঁর সচিবগণ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন। রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের চারদিনের পাবনা সফরের দ্বিতীয় দিনে আজ সকালে তিনি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) পরিদর্শন করেন। রাষ্ট্রপতি সেখানে পৌঁছালে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রপতি স্কয়ার লাইফ সায়েন্সেস লিমিটেডের উৎপাদন এলাকা পরিদর্শন করেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী পাবনা পাবনা সদর