| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল খেলাফত আন্দোলন সম্পর্কে নির্বাচনকেন্দ্রিক বিভ্রান্তিকর সংবাদের প্রতিবাদ


খেলাফত আন্দোলন সম্পর্কে নির্বাচনকেন্দ্রিক বিভ্রান্তিকর সংবাদের প্রতিবাদ


রহমত নিউজ     12 May, 2023     06:50 PM    


সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জোটবদ্ধ হওয়ার বিভ্রান্তিকর সংবাদের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন,  বাংলাদেশ খেলাফত আন্দোলন যুগশ্রেষ্ঠ বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. কতৃক প্রতিষ্ঠিত দেশের অন্যতম প্রাচীন একটি রাজনৈতিক সংগঠন। সমাজ ও রাষ্ট্রে বিরাজমান দূর্নীতি, অন্যায়-অত্যাচার, সুশাসনের অভাব, জনগণের জান-মালের নিরাপত্তাহীনতার বিপরীতে ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র তথা খেলাফতভিত্তিক রাষ্ট্রপ্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৮১ সালে এ দল প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি এই সংগঠন সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে অন্যায়ের প্রতিবাদ, ন্যায়ের শাসন প্রতিষ্ঠার পক্ষে নিজ স্বাতন্ত্র্য ও স্বকীয়তা বজায় রেখে গঠনমূলকভাবে কথা বলে এসেছে। কোন ধরনের পক্ষপাতিত্বের আশ্রয় না নিয়ে সব ধরনের অন্যায়ের প্রতিবাদ এবং ভালো কাজের প্রশংসা করে এসেছে। এখন পর্যন্ত কোন নির্বাচনে খেলাফত আন্দোলন জোটবদ্ধভাবে অংশগ্রহণ করেনি।

আজ (১২ মে) শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এসব কথা বলেন। বিবৃতিতে তিনি আরও বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি গত ১১ মে ২০২৩ বৃহস্পতিবার  একটি প্রথম সারির জাতীয় দৈনিক তাদের একটি প্রতিবেদনে খেলাফত আন্দোলন বিএনপি নেতৃত্বাধীন জোটে ছিল বলে সম্পূর্ণ বানোয়াট তথ্য প্রকাশ করেছে। এছাড়া ১৬ মার্চ ২০২৩ একটি জাতীয় দৈনিকে এবং ১১ মে ২০২৩ অন্য একটি নিউজ পোর্টালে আওয়ামীলীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে খেলাফত আন্দোলন যুক্ত হতে চায় এবং এ উদ্দেশ্যে ১৪ দলীয় জোটের সমন্বয়ক এবং আওয়ামীলীগের উপদেষ্ঠা পরিষদের সদস্য আমির হোসেন আমুর সাথে সাক্ষাতের সম্পূর্ণ মিথ্যা তথ্য প্রকাশ করেছে। এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের মাধ্যমে জনমনে বাংলাদেশ খেলাফত আন্দোলন সম্পর্কে বিরূপ মনোভাব তৈরির অপপ্রয়াস চালানো হয়েছে যা কোনভাবেই সৎ ও দায়িত্বশীল সাংবাদিকতার উদাহরণ হতে পারেনা।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, আওয়ামী লীগ কিংবা বিএনপি জোট কোনটার সাথেই কখনও খেলাফত আন্দোলনের কোন সংশ্লিষ্টতা ছিলনা। খেলাফত আন্দোলনের নীতি ও আদর্শবিরোধী কোন দল বা জোটের সাথে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করা কিংবা রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার কোন পরিকল্লনা কখনও ছিলনা এবং ভবিষ্যতেও হওয়ার সম্ভাবনা নেই। তবে দেশ, জাতি ও ইসলামের স্বার্থে সমমনা দলসমূহের সাথে জোট হতে পারে যা সংঘটিত হলে অবশ্যই দেশবাসীকে জানানো হবে। তিনি খেলাফত আন্দোলনের মত একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের বিষয়ে সঠিক ও দায়িত্বশীল সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমসংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহবান জানান।