| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত দুই মামলায় মাওলানা মামুনুল হকের জামিন স্থগিত


ফাইল ছবি

দুই মামলায় মাওলানা মামুনুল হকের জামিন স্থগিত


রহমত নিউজ     10 May, 2023     06:46 PM    


নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা দুই মামলায় মাওলানা মামুনুল হককে হাইকোর্টের দেওয়া জামিন ১২ জুন পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। তবে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা নাশকতার এক মামলায় জামিন বহাল রেখেছেন আদালত।

বুধবার (১০ মে) জামিন স্থগতি রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। 

আদালতে মাওলানা মামুনুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান রায়হান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী।

এর আগে গতকাল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় নাশকতার অভিযোগে দায়ের করা ৩ মামলায় মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট।

গত ৩ মে রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা ৫ মামলায় মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো.আমিনুল ইসলামের  হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই ৫ মামলায় জামিন বহাল রাখেন চেম্বার আদালত।

প্রসঙ্গত, মামুনুল হকের বিরুদ্ধে করা ৪১টি মামলার মধ্যে মতিঝিল থানায় করা চারটি, পল্টন থানায় ৯টি, নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় তিনটি, সিদ্ধিরগঞ্জে তিনটি, হাটহাজারী মডেল থানায় আটটি, খুলনার সোনাডাঙ্গা থানায় একটি, কুমিল্লার চান্দিনা থানায় একটি, রাজধানীর ভাটার থানায় একটি, মোহাম্মদ থানায় একটি, দারুস সালাম থানায় পাঁচটি ও মিরপুর মডেল থানায় তিনটি। এছাড়া তার বিরুদ্ধে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালেও দুটি মামলা রয়েছে। 

এর আগে ২০২১ সালের ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ।