| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন এখনও দেশের নির্বাচন ব্যবস্থায় অনেক অপসংস্কৃতি রয়ে গেছে : সিইসি


ফাইল ছবি

এখনও দেশের নির্বাচন ব্যবস্থায় অনেক অপসংস্কৃতি রয়ে গেছে : সিইসি


রহমত নিউজ ডেস্ক     10 May, 2023     02:03 PM    


প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের নির্বাচন ব্যবস্থায় এখনও অনেক অপসংস্কৃতি-কালো সংস্কৃতি রয়ে গেছে। এই কালো সংস্কৃতি থেকে আমাদের ধীরে ধীরে উঠে আসতে হবে।

আজ (১০ মে) বুধবার দুপুরে জয়দেবপুরে আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, পুলিশ সুপার কাজী শফিকুল আলম। সিটি করপোরেশন নির্বাচনের অংশ নেওয়া মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, নির্বাচন কমিশনের পক্ষে শত-সহস্র সমস্যা সমাধান করা সম্ভব নয়। কতগুলো সমস্যা শ্বাশত, যেমন কালো টাকার কথা বলেছেন। এটাকে আমরা বলি সেলফ ডিফেন্স, আত্মরক্ষার্থমূলক বা নিজের স্বার্থে যেটা করণীয় সেই পদক্ষেপগুলো আপনাদের নিতে হবে। নির্বাচন কমিশনের পক্ষে শত-সহস্র সমস্যা সমাধান করা সম্ভব নয়। মাঠে যখন খেলা হবে দুই পক্ষকেই খেলতে হবে। আমি যদি কালো টাকা বিতরণ করে থাকি, আরেকজনকে এই কালো টাকা বিতরণ প্রতিহত করার চেষ্টা করতে হবে যতদূর সম্ভব। নির্বাচন কমিশন এসে, পুলিশ এসে রাতারাতি সেটা করতে পারবে না। অনেক ক্ষেত্রে সেটা সম্ভব হবে না।