| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী আন্দোলনের ভয় দেখিয়ে আ’লীগকে টলানো যাবে না : নানক


আন্দোলনের ভয় দেখিয়ে আ’লীগকে টলানো যাবে না : নানক


রহমত নিউজ ডেস্ক     09 May, 2023     08:29 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশের ভিতরে একটি অশুভ শক্তি সরকারের বিরুদ্ধে কুৎসা রটনা করে। তারা সরকার ফেলে দেওয়ার চিন্তা করে। তারা দেশের মধ্যে থেকে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র করে আর আন্দোলনের ভয় দেখিয়ে আওয়ামী লীগকে টলানো যাবে না। বিদেশী প্রভুদের কাছে গিয়ে পা ধরে, আপত্তি করে, নালিশ করে, অভিযোগ করে, কোন লাভ হবে না। সোজা পথে আসতে হবে। অগণতান্ত্রিক পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসতে হবে। নির্বাচনই হলো একমাত্র সরকার পরিবর্তনের হাতিয়ার। 

আজ (৯ মে) মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মার্কেটে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার আয়োজিত কথা-কবিতায় স্মরণ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাসের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক নুরুন নবী ভোলার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, ইসলামিয়া আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশিদ, ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটির সদস্য ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক ডঃ আবুল কালাম আজাদ প্রমুখ।

ড. ওয়াজেদ মিয়ার স্মৃতিচারণ করে নানক বলেন, ওয়াজেদ মিয়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জীবনসঙ্গিনী হওয়ার পরও তিনি কখনো তার রাজনীতিতে হস্তক্ষেপ করেননি। তিনি তাঁকে রাজনীতিতে সাহস ও শক্তি জুগিয়েছিলেন। ওয়াজেদ মিয়া ক্ষমতার খুব কাছাকাছি থেকেও ছিলেন সাদামাটা এক মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও তিনি কখনোই ক্ষমতার ব্যবহার করেন নি। ওয়াজেদ মিয়া সারাজীবন দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তাঁর জীবন ও কর্মকে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা