| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান হাসপাতালে ভর্তি


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান হাসপাতালে ভর্তি


রহমত নিউজ     02 May, 2023     09:53 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব) মাহবুবুর রহমান গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রবিবার রাজধানীর সিএমএইচ হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

আজ (২ মে) মঙ্গলবার বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, মাহবুবুর রহমান হার্ট ও ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে আক্রান্ত। গত রবিবার থেকে তিনি সিএমএইচ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। তার সুস্থতায় পরিবারের পক্ষ দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

মাহবুবুর রহমান দীর্ঘদিন ধরে রাজনীতিতে নিষ্ক্রিয়। ২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের পরেই বিএনপির স্থায়ী কমিটির পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগ পত্র জমা দেন সাবেক এই সেনা প্রধান। কিন্তু বিএনপির পক্ষ থেকে বিষয়টি নিয়ে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। তিনি ১৯৯৬ সালের ২০ মে বাংলাদেশ সেনাবাহিনীর দশম সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং ২৩ ডিসেম্বর ১৯৯৭ সাল পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। সেনাবাহিনী থেকে অবসর পর বিএনপির রাজনীতিতে যুক্ত হন তিনি। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে নিয়ে দিনাজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সংসদ সদস্য হওয়ার পর ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিরও দায়িত্ব পালন করেন মাহবুবুর রহমান।