| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় খেলাফত ব্যবস্থার বিকল্প নেই’


‘শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় খেলাফত ব্যবস্থার বিকল্প নেই’


রহমত নিউজ ডেস্ক     01 May, 2023     08:09 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, শ্রমিকরা শ্রম দিয়ে গেলেও একটি শ্রেনি তাদেরকে ন্যায্য অধিকার থেকে বি ত করছে। যে বেতন দেওয়া হচ্ছে এতে তাদের পরিবারসহ চলা অনেকটাই কঠিন ও দুর্বিষহ। শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় খেলাফত রাষ্ট্র ব্যবস্থার বিকল্প নেই। খেলাফত ব্যবস্থা প্রতিষ্ঠিত হলে শ্রমিক তার অধিকার ভোগ করবে। অনেক সময় দেখা যায় মালিক পক্ষ বিভিন্ন পরিবেশ তৈরি করে শ্রমিকদেরকে তাদের বেতন বোনাস থেকে বিরত করা হয়। এটা কোনোভাবেই উচিত নয়। সরকারের কর্তব্য হলো যাতে একজন শ্রমিক তার পরিবার নিয়ে মোটামুটি চলতে পারে সে জন্য নূন্যতম বেতন নির্ধারণ করে তা বাস্তবায়নে যথাযথ ভূমিকা নেওয়া।

আজ (১ মে) সোমবার বিকালে রাজধানীর পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত আর্ন্তজাতিক শ্রমিক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাখা সভাপতি মুফতি নূর মুহাম্মদ আজিজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ আমিনীর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্মমহাসচিব মাওলানা কোরবান আলী কাসেমী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা আতিক উল্লাহ, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানরীর সাধারণ সম্পাদক মুহাম্মদ আশিকুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, ঢাকা মহানগর দক্ষিণের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা উবায়দুর রহমান, প্রচার সম্পাদক হাফেজ দেলোয়ার হোসাইন, নির্বাহী সদস্য হাফেজ শামসুল আলম, মুহাম্মদ আব্দুর রাজ্জাক।