| |
               

মূল পাতা জাতীয় চালু হতে না হতেই পদ্মা সেতু অভিমুখে মোটরসাইকেলের দীর্ঘ সারি


পদ্মা সেতুর প্রবেশপথে মোটরসাইকেলের দীর্ঘ সারি।

চালু হতে না হতেই পদ্মা সেতু অভিমুখে মোটরসাইকেলের দীর্ঘ সারি


রহমত নিউজ     20 April, 2023     10:42 AM    


দীর্ঘ সাড়ে ৯ মাস বন্ধ থাকার পর আজ সকাল ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে সরেজমিন দেখা যায়, এরইমধ্যে পদ্মা উত্তর থানা থেকে মাওয়া টোল প্লাজা পর্যন্ত মোটরসাইকেল চালকদের ভিড়। মাওয়া টোল প্লাজা থেকে অভিমুখের সড়কজুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেল। গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকেল নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় তারা।

দীর্ঘদিন পর সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাসিত তারা। এসময় একে অন্যকে নিয়ম মানার বিষয়ে উৎসাহ দেওয়ার চিত্র দেখা যায়। এছাড়াও পদ্মা বহুমুখী সেতুর কর্মীরা সেতুতে মোটরসাইকেল চলাচলে ছয়টি শর্ত সম্বলিত লিফলেট বিতরণ করছেন বাইকারদের কাছে।

সেতু বিভাগের যুগ্ম সচিব মো. ভিখারুদ্দোলা চৌধুরী বলেন, ১টি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫-৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।