| |
               

মূল পাতা সারাদেশ মহানগর খুলনায় বৃষ্টির আশায় ইসতেসকার নামাজ আদায়


খুলনায় বৃষ্টির আশায় ইসতেসকার নামাজ আদায়


রহমত নিউজ ডেস্ক     19 April, 2023     05:01 PM    


তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। প্রচণ্ড গরমে প্রাণিকুল হাঁসফাঁস করছে। বৃষ্টির জন্য প্রহর গুনছে মানুষ। এ অবস্থায় বৃষ্টির আশায় ইসতেসকার নামাজ আদায় করেছেন খুলনার মুসল্লিরা।

আজ (১৯ এপ্রিল) বুধবার সকালে খুলনা মহানগর ইসলামী আন্দোলনের আয়োজনে নগরীর শহিদ হাদিস পার্কে সালাতুল ইসতিসকার আদায় করা হয়। নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। এতে নগরীর বিভিন্ন এলাকার মুসল্লিরা অংশ নেন। নামাজে ইমামতি করেন গোয়ালখালী জামিয়া রশিদিয়া মাদরাসার মুহতামিম ও ইসলামী আন্দোলনের নগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। খুতবা ও দোয়া পরিচালনা করেন ফুলবাড়িগেট জামিয়া এমদাদিয়া দিবানৈশ মাদরাসার মুহতামিম মাওলানা গোলামুর রহমান।

নামাজে অংশ নেওয়া মুসল্লি মোহাম্মদ আরিফ হোসেন ববি বলেন, বৃষ্টি না হওয়ার কারণে শুধু মানুষেরই কষ্ট হচ্ছে না, প্রাণিকুল সকলেরই কষ্ট হচ্ছে। ফেসবুকে দেখেছি আজ ইসতেসকার নামাজ হবে। আমি তাই এখানে এসেছি। আল্লাহর কাছে নাজাত চাওয়া ছাড়া আমাদের কোনো মুক্তি নেই।

মো. আমজাদ হোসেন বলেন, আমরা হাদিস পার্কে এসেছি ইসতেসকার নামাজ আদায় করার জন্য। এতো গরমে জীবন দুর্বিসহ হয়ে পড়েছে, আমরা নামাজ পড়ে এর থেকে মুক্তির জন্য দোয়া করেছি। এটা সহ্য করার মতো গরম না।

নামাজ শেষে হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেন, মদিনা শরিফের মসজিদুল ওমামায় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ আদায় করেছিলেন। অস্বাভাবিক গরম থেকে মুক্তির জন্য আমরা ইসতেসকার নামাজ আদায় করেছি। আলাহ যেন তার রহমতের বৃষ্টির ধারা নাজিল করেন। মানুষসহ জীবজন্তু সকলের জীবন ওষ্ঠাগত, কষ্ট পাচ্ছে। রহমতের বৃষ্টি দিয়ে আল্লাহ তাআলা যেন পানাহ দেন সেই জন্য আমরা সালাতুল ইসতেসকার নামাজের আয়োজন করেছি। রমজানের শেষ সময়ে মুক্তির দশকে আল্লাহ আমাদের দোয়া ফেরত দেবেন না, রহম করবেন। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা