| |
               

মূল পাতা সারাদেশ জেলা বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা জেলা উত্তরের উদ্যোগে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত 


বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা জেলা উত্তরের উদ্যোগে ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত 


রহমত নিউজ ডেস্ক     17 April, 2023     07:55 PM    


বাংলাদেশ আইম্মাহ্ পরিষদ ঢাকা জেলা উত্তর শাখা'র উদ্যোগে অনাবৃষ্টি ও প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে ইস্তিস্কার নামাজ ও দু'আ অনুষ্ঠিত হয়েছে।  এতে ইমামতি করেন সংগঠনের যুগ্ম মহাসচিব হাফেজ মাওলানা আশরাফ মাসরূর। নামাজের পরে তিনি আরবিতে খুতবা দেন। সেখানে তিনি তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া করেন।

আজ (১৭ এপ্রিল) সোমবার বেলা ১১টায় সাভারস্থ ১নং কলমা মধ্যপাড়া দারুল উলূম কলমা মাদরাসা সংলগ্ন ফকির বাড়ি মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে বাচ্চা, যুবক ও বয়োবৃদ্ধসহ সকল পেশা ও শ্রেণির কয়েকশ মুসল্লি অংশ নিয়েছেন।  নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মুফতী আহসান মাহবুব মোনাজাত করেন। এ সময় উপস্থিত সকলে নিজেদের পূর্বের সকল গুনাহ ও ভুলভ্রান্তির জন্য আল্লাহর নিকট তওবাহ করেন। তাছাড়া অনাবৃষ্টি ও প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে এবং চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির জন্য আল্লাহর দরবারে কায়মনে দোয়া করেন।

এতেকাফে বসা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ। তাপপ্রবাহে রোজাদারদের কষ্টও বেড়েছে। রোগ-বালাইয়ের ঝুঁকি বেড়েছে। তাপদাহে আমের গুটি, ধানের শিষ ঝরে যাচ্ছে। অসহায় পশু-পাখির জীবন হুমকির সম্মুখীন। সবজি খেতসহ সকল প্রকার চাষ ব্যাহত হওয়ার আশঙ্কা। হাসপাতালে শিশু রোগের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এই উদ্ভুত ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য তওবাহ ও ইস্তিগফারের মাধ্যমে আমাদেরকে আল্লাহমুখী হতে হবে। হাদিসের শিক্ষানুযায়ী অনাবৃষ্টি ও তাপদাহের সময় সম্মিলিতভাবে ইসতিসকার নামাজ আদায় করতে হবে। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বৃষ্টির নামাজ পড়ার রীতি অনুসরণ করে সারাদেশে "সালাতুল ইসতিসকা" আদায়ের জন্য খতীব ও ইমামদের নিকট উদাত্ত আহ্বান জানান তিনি ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার