| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল একের পর এক অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ খেলাফত মজলিসের


একের পর এক অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ খেলাফত মজলিসের


রহমত নিউজ ডেস্ক     17 April, 2023     08:42 PM    


দেশজুড়ে তীব্র তাপপ্রবাহ ও রাজধানী ঢাকার কয়েকটি মার্কেটে পরপর অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আবদুল বাছিত আজাদ ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের।

আজ (১৭ এপ্রিল) সোমবার দলেন প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় উদ্বেগ প্রকাশ করেন।

নেতৃদ্বয় বলেন, এই মাসে রাজধানী ঢাকায় ভয়াবহ অগ্নিকান্ডে কয়েকটি মার্কেট ও স্থাপনা পুড়ে ছাই হয়ে গিয়েছে। আজকেও দু’টি মার্কেটে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে জমে ওঠা মার্কেটগুলোর অগ্নিকান্ডের একদিকে দেশের অর্থনৈতিক বড় ধরণের ক্ষতি হয়েছে অন্যদিকে এক বিশাল সংখ্যক কর্মক্ষম লোকের কর্মসংস্থান ধ্বংস হয়েছে। এই ধরণের সিরিজ অগ্নিকান্ডের কোন ধরণের নাশকতা ছিল কি না প্রশাসন এখনো তা স্পষ্ট করতে ব্যার্থ হয়েছে। উক্ত ঘটনাগুলোয় দেশের অগ্নিনির্বাপন ব্যবস্থাপনায় বড় ধরণের ব্যর্থতার চিত্র ফুটে উঠেছে। পবিত্র রমজান মাসেও সরকার জনগণের জান-মালের নিরাপত্তা দিতে পারেনি।

তারা আরো বলেন, সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। দেশের ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড সৃষ্টি হয়েছে গত কয়েকদিনে। প্রচন্ড দাবদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। বৃষ্টির অভাবে ফসল ক্ষতিগ্রস্থ হচ্ছে। মানবসৃষ্ট এসব প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেতে আমাদেরকে পরিবেশের প্রতি আরো বেশি যত্নবান হতে হবে। পরিবেশ দূষণ রোধ করতে হবে। এই ধরণের তীব্র তাপপ্রবাহের হাত থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে আমাদের সকলকে সাহায্য প্রার্থনা করতে হবে। নিজেদের অপরাধের ক্ষমা চাইতে হবে। সরকারকে জনগণের উপর জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে। অশ্লীলতা, বেহায়াপনা প্রদর্শন বন্ধ করতে হবে।