| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মঙ্গল শোভাযাত্রার নামে মাহে রমজানকে অপবিত্র করা হয়েছে : মাওলানা মিয়াজী


মঙ্গল শোভাযাত্রার নামে মাহে রমজানকে অপবিত্র করা হয়েছে : মাওলানা মিয়াজী


রহমত নিউজ     14 April, 2023     09:41 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনে মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, মাহে রমজান একটি পবিত্র মাস। কুরআন নাজিলের মাস। মঙ্গল শোভাযাত্রার নামে বেলাল্লাপনা করে মাহে রমজানকে অপবিত্র করা হয়েছে। ৯২ ভাগ মুসলমানের বাংলাদেশে বর্ষবরণ নামে হিন্দুয়ানি সংস্কৃতি আমদানি বরদাশত করা যায় না।

আজ (১৪ এপ্রিল) শুক্রবার নারায়ণগঞ্জ গাউছিয়া মুন্সি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলনের সহকারী মহাসচিব ও নারায়ণগঞ্জ জেলা আমীর আতিকুর রহমান নান্নু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা এহতেরামুল হক উজানী, মুফতী শিহাব উদ্দিন কাসেমী, মুফতী রেজাউল করিম, হাফেজ মাওলানা আবু ইউসুফ, মুফতী মুশফিকুর রহমান জামাল রশিদী প্রমুখ। পরিচালনা করেন জেলা সেক্রেটারি মাওলানা শেখ সাদী।
 
কুরআন তিলাওয়াতের প্রতি গুরুত্বারোপ করে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, কুরআন-হাদীস চর্চার মাধ্যমে নতুন প্রজন্মের সামনে জ্ঞানের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে। শিক্ষাজীবনের শুরু থেকেই শিক্ষার্থীদের কুরআন,  ইসলাম ও নীতি-নৈতিকতার শিক্ষা দিলে সর্বস্তরের জনগণের অন্তরে আল্লাহর ভয় সৃষ্টি হবে। সমাজ থেকে মাদক, ধর্ষণ, ছিনতাই, খুন-গুমসহ সকল অনৈতিক কার্যকলাপ দূর হবে।

তিনি আরও বলেন, কুরআন তিলওয়াত ও ধর্মীয় শিক্ষার অভাবে মানুষ নানা ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বিশেষ করে ধর্মীয় জ্ঞান  না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে। অনৈতিক কার্যকলাপ থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সবস্তরে কুরআন - হাদিসের শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

 বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, মাহে রমজান আত্মসংযম ও আত্মশুদ্ধির মাস। তাকওয়া অর্জনের মাস। সব ধরনের পাপাচার থেকে বিরত থেকে নিজেকে পরিশুদ্ধ করার মাস। মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস। মনের পাপ-পঙ্কিলতা দূর করে এই মাস মানুষকে অন্যায়-অপরাধ মুক্ত করে। এমাস মানবজাতিকে একটি সুস্থ ও সুশৃঙ্খল জীবনাভ্যাসে নিয়ে আসে। ফলে মানুষের মধ্যে অপরাধপ্রবণতা কমে, যা নিরাপদ ও সভ্য সমাজ-রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক। মাহে রমজানে আত্মশুদ্ধির প্রশিক্ষণ নিয়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে প্রতিফলন ঘটাতে হবে। মানুষে মানুষে বৈষম্য, শোষণ, অন্যায়-অবিচারের অবসান ঘটাতে হবে।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি বলেন, সমাজ ও রাষ্ট্রে শান্তি ও সম্প্রীতি স্থাপন করতে হলে জনসাধারণের মধ্যে ইসলামের সঠিক আদর্শ ও  অনুশাসনের ব্যাপক প্রচার-প্রসার এবং অনুশীলনের কোন বিকল্প নেই। তিনি শান্তি ও নিরাপত্তার গ্যারান্টি কোরআন সুন্নাহর আলোকে খেলাফত পদ্ধতির শাসন প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান