| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘দরসে হাদীসের ক্ষেত্রে মাওলানা যোবায়ের আহমদ চোধুরীর ভূমিকা ছিল অসামান্য’


‘দরসে হাদীসের ক্ষেত্রে মাওলানা যোবায়ের আহমদ চোধুরীর ভূমিকা ছিল অসামান্য’


রহমত নিউজ ডেস্ক     07 April, 2023     09:59 PM    


খেলাফত মজলিসের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সাবেক মহাপরিচালক শায়খুল হাদীস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ইন্তেকাল ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দীন, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। 

আজ (৭ এপ্রিল) শুক্রবার জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান। এর আগে, আজ (৭ এপ্রিল) শুক্রবার নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য শেষে ইফতার গ্রহণকালে স্ট্রোক করেন খেলাফত মজলিসের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সাবেক মহাপরিচালক শায়খুল হাদীস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী  এবং সাথে সাথে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ৩ মেয়ে রেখে যান। আগামীকাল (৮ এপ্রিল) শনিবার বিকাল ৩টায় মৌলভীবাজার সরকারী হাই স্কুল মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

নেতৃদ্বয় বলেন, অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চোধুরী ছিলেন একজন ইসলামী চিন্তাবিদ ও রাজনীতিবিদ। তিনি আল্লাহর জমিনে তাঁর দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে ও ইসলামী শিক্ষা সম্প্রসারণে অসাধারণ ভূমিকা পালন করেছেন। দরসে হাদীসের ক্ষেত্রে তার ভূমিকা ছিল অসামান্য। ইসলামী রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন দ্বীনি কাজে জড়িত ছিলেন। দেশ বিদেশে তার যতষ্ট সুনাম সূখ্যাতি রয়েছে, তাছাড়া তার অসংখ্য ছাত্র, শুভাকাঙ্খী ও ভক্ত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দেশে-বিদেশে। তার ইন্তেকালে জাতী একজন ইসলামী রাজনীতিবীদ ও ইসলামী চিন্তাবিদকে হারালো। যা অপূরনীয়। মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ওখেলাফত মজলিসের নেতা কর্মীসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এবং আল্লাহর দরবারে মরহুমের জন্য দুআ ও জান্নাতের উচ্চ মাকাম কামনা করেন তারা।