| |
               

মূল পাতা জাতীয় ‘একজন বিজ্ঞ ইসলামী চিন্তাবিদ ছিলেন মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী’


‘একজন বিজ্ঞ ইসলামী চিন্তাবিদ ছিলেন মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী’


রহমত নিউজ ডেস্ক     07 April, 2023     10:14 PM    


খেলাফত মজলিসের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সাবেক মহাপরিচালক শায়খুল হাদীস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ইন্তেকাল ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

আজ (৭ এপ্রিল) শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এ শোক জানান। এর আগে, আজ (৭ এপ্রিল) শুক্রবার নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য শেষে ইফতার গ্রহণকালে স্ট্রোক করেন খেলাফত মজলিসের আমীর, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সাবেক মহাপরিচালক শায়খুল হাদীস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী  এবং সাথে সাথে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ৩ মেয়ে রেখে যান। আগামীকাল (৮ এপ্রিল) শনিবার বিকাল ৩টায় মৌলভীবাজার সরকারী হাই স্কুল মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, আমীরে মজলিস অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী রাহমাতুল্লাহি আলাইহি এদেশে দ্বীনি আন্দোলনে অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বর্ষীয়ান এই আলেমেদ্বীনের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত। মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী রাহমাতুল্লাহি আলাইহি দূরদর্শী, চিন্তাশীল একজন বিজ্ঞ ইসলামী চিন্তাবিদ ও রাজনীতিবিদ ছিলেন। খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে ও ইসলামী শিক্ষা সম্প্রসারণে তিনি জোরালো ভূমিকা রেখেছেন। তিনি হাদীসের উস্তাদ ছিলেন। দেশ-বিদেশে তার অসংখ ছাত্র ও শুভাকাঙ্খী রয়েছে। তার মতো বিদগ্ধ একজন আলেমকে হারিয়ে আমাদের অপূরনীয় ক্ষতি হয়ে গেলো। মরহুমের রুহের মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহর দরবারে দু'আ করছি, আল্লাহ মরহুমের জীবনের সকল ভুলভ্রান্তি ক্ষমা করে জান্নাতের উচ্চ মাকাম করুন, আমীন।